kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

বিকাশ অ্যাপ থেকে সরাসরি ভিসা কার্ডের বিল পে করা যাবে

কালের কণ্ঠ অনলাইন   

২ ডিসেম্বর, ২০১৯ ১৯:১২ | পড়া যাবে ৩ মিনিটে



বিকাশ অ্যাপ থেকে সরাসরি ভিসা কার্ডের বিল পে করা যাবে

একটু পরেই খুব জরুরি একটা মিটিং এ যাবে শাহরিয়ার আহমেদ। তখনই ফোনে মেসেজ এলো আজই ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট করার লাস্ট ডেট। এরমধ্যে বিল পে না করলে এক্সটা চার্জ দিতে হবে। কিন্তু এই মুহূর্তে অফিস থেকে বের হওয়া একদমই সম্ভব না। তার উপর শাহরিয়ার যে ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যাবহার করেন সে ব্যাংকে তার একাউন্টও নেই। প্রতিমাসে এভাবে ব্যাংকে যেয়ে ভিসা কার্ডের বিল পে করতে বেশ ঝামেলাই পোহাতে হয় শাহরিয়ারকে। এ সমস্যাটা বসের সাথে শেয়ার করতেই বস বললেন বিকাশ অ্যাপ থেকে কার্ডের বিল পেমেন্ট করে দিতে। শাহরিয়ার সাথে সাথে তার বিকাশ অ্যাপ থেকে পে বিল অপশন এ গিয়ে ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট করে দিলেন। মুহূর্তেই ঝামেলা মিটে গেল। এখন তিনি নিশ্চিন্তে মিটিং এ যাচ্ছেন। 

শাহরিয়ার আহমেদ এর মত যারা ক্রেডিট কার্ডের পেমেন্ট করা নিয়ে প্রতিনিয়ত ঝামেলা পোহাচ্ছেন তাদের জন্য ঘরে বসেই সব ব্যাংকের ভিসা ক্রেডিট কার্ড থেকে বিল পেমেন্ট করার সুযোগ নিয়ে এসেছে বাংলাদেশের সবচেয় বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। যার ফলে, যে কোন সময়, যে কোন স্থান থেকে বিকাশ অ্যাপে লগইন করে ‘পে বিল’ অপশন থেকে সহজেই ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যাবে। তাছাড়া বিকাশ একাউন্টে টাকা না থাকলে “অ্যাড মানি” দিয়ে ব্যাংক থেকে নিজের বিকাশে একাউন্টে টাকা এনেও বিল পে করা যাবে। এছাড়াও সারাদেশে বিস্তৃত যেকোনো এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশ ইন করেও বিল পে করা যাবে। 

বিকাশ অ্যাপ এর মাধ্যমে ভিসা কার্ডের বিল পেমেন্ট করার প্রসেসটি একদম সিম্পল। প্রথমে আপনাকে বিকাশ অ্যাপ এ লগইন করে পে বিল অপশন এ যেতে হবে। সেখান থেকে ভিসা ক্রেডিট কার্ড বিল অপশনে ট্যাপ করে ভিসা কার্ড নাম্বার টাইপ করতে হবে। তারপর শর্তাবলী দেখে বিলের পরিমাণ দিয়ে নিজের বিকাশ একাউন্টের পিন নাম্বার দিয়ে নিচে “ট্যাপ এন্ড হোল্ড টু পে বিল” অপশনে ট্যাপ করে রাখতে হবে। সাথে সাথেই আপনার ক্রেডিট কার্ডের বিল পে করা হয়ে যাবে।
 
বিকাশ অ্যাপ-এ ভিসা ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট করার জন্য গুগল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপ ডাউনলোড করতে হবে। বিকাশ একাউন্ট না থাকলে জাতীয় পরিচয়পত্র দিয়ে মিনিটেই বিকাশ একাউন্ট খোলা যাবে। তারপ সাইন ইন করে লগইন করলেই উপভোগ করা যাবে এই সেবা। আর যাদের ইতোমধ্যে বিকাশ একাউন্ট আছে তারা শুরুতেই অ্যাপ এ লগইন করে এই সেবা উপভোগ করতে পারবেন।    

মন্তব্য



সাতদিনের সেরা