kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

নোবেলের বিরুদ্ধে ইথুন বাবুর জিডি

অনলাইন ডেস্ক   

২৪ মে, ২০২১ ১৩:১২ | পড়া যাবে ২ মিনিটে



নোবেলের বিরুদ্ধে ইথুন বাবুর জিডি

ভারতের একটি রিয়ালিটি মিউজিক শো থেকে উঠে আসেন সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেল। বিতর্কিত কর্মকাণ্ডের জন্য এই শিল্পীকে ঘিরে আলোচনা-সমালোচনা থামছেই না। বিতর্ক যেন পিছু ছাড়ছে না। এবার তার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন গীতিকার ও সুরকার ইথুন বাবু।

সাধারণ ডায়েরি প্রসঙ্গে ইথুন বাবু বলেন,  আমার সম্মান নষ্ট করেছে নোবেল। শুধু আমাকে নিয়ে নয়, সে জেমস ভাইকেও তাচ্ছিল্য করেছে। যা ইচ্ছা তা-ই বলে যাচ্ছে। এটা কিভাবে মেনে নেব? মানহানির মামলার প্রস্তুতি নিচ্ছি।

কয়েক দিন আগে নোবেল তার ভেরিফায়েড পেইজ থেকে ইথুন বাবুকে কটাক্ষ করে পোস্ট দেন। যা নেটিজেনদের মধ্যে প্রতিক্রিয়া তৈরি করে। তিনি ছাড়া আরো কয়েকজন শিল্পীকে নিয়ে ‘ষড়যন্ত্রমূলকভাবে’ সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের বক্তব্য তুলে ধরেছেন নোবেল।

এ অভিযোগে রবিবার রাত ১০টার দিকে ঢাকার হাতিরঝিল থানায় জিডি করেন ইথুন বাবু। থানার ডিউটি অফিসার সাব-ইন্সপেক্টর ফায়সাল বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ইথুন বাবু বলেন, ভক্ত-শ্রোতাদের কাছে আমার সম্মান নষ্ট করেছে নোবেল।  শুধু আমাকে নিয়ে নয়, সে জেমস ভাইকেও তাচ্ছিল্য করেছে। এটি মেনে নেওয়া যায় না। আপাতত জিডি করলাম। মানহানির মামলার প্রস্তুতি নিচ্ছি।

এর আগে এক প্রতিবেদককে বাসা থেকে তুলে নিয়ে আসার হুমকির অভিযোগে নোবেলের বিরুদ্ধে জিডি করেছে সময় টেলিভিশন কর্তৃপক্ষ।

ভারতের একটি বেসরকারি টেলিভিশনের রিয়ালিটি শোতে অংশ নিয়ে আলোচনায় আসেন বাংলাদেশের উঠতি তরুণ সংগীতশিল্পী মাঈনুল আহসান নোবেল। বিতর্ক ছড়িয়ে নোবেল কিছুদিন আগেও লিখেছেন, 'তোমাদের কারণেই আমি নোবেল। তোমাদের ছাড়া আমি কিছুই না। কিচ্ছু না! জিরো! জাস্ট জিরো।'

নোবেলের একচ্ছত্র আধিপত্য তৈরি হয়েছিল দুই বাংলার সংগীতাঙ্গনে। সে জায়গায় চিড় ধরেছে। তবে এমনটা হবে তা বোধ হয় আঁচ করতে পারেননি নোবেল। বিতর্ক তার ছায়াসঙ্গী। কখনো সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য আবার কখনো তার ব্যক্তিগত জীবনে একাধিক প্রেম ও মেয়েদের সঙ্গে দুর্ব্যবহারের কারণে বিতর্ক তার পিছু ছাড়েনি।

চলতি বছরের শুরুতেও অনুতপ্ত হয়ে নোবেল লিখেছিলেন, 'এত যে হেটার্স হেটার্স করো! আসলে এরা কারা? দিন শেষে সাউন্ডটেক চ্যানেল হোক, আর নোবেলম্যান চ্যানেল হোক, এরা আমার গান কিন্তু টুকটাক শোনে। সেই অধিকারের জায়গা থেকে একটা আবদার করি : ভাই-বোন-মা-বাবা, বাদ দাও না এবার।'



সাতদিনের সেরা