kalerkantho

শুক্রবার। ১৭ আশ্বিন ১৪২৭। ২ অক্টোবর ২০২০। ১৪ সফর ১৪৪২

এফডিসিতে আলাউদ্দিন আলীকে শেষ শ্রদ্ধা

অনলাইন ডেস্ক   

১০ আগস্ট, ২০২০ ১৬:০৪ | পড়া যাবে ২ মিনিটে



এফডিসিতে আলাউদ্দিন আলীকে শেষ শ্রদ্ধা

দেশীয় চলচ্চিত্রের গানে এক অনবদ্য নাম আলাউদ্দিন আলী। চলচ্চিত্রের পীঠস্থান এফডিসিতে এলেন তিনি নিথর দেহে। জানানো হলো শেষ বিদায়।

আজ সোমবার দুপুরে এফডিসিতে পৌঁছায় কিংবদন্তি সুরস্রষ্টা ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর মরদেহ। মুহূর্তেই এফডিসির আকাশ ছেয়ে গেল শোকের ছায়ায়। 

চলচ্চিত্রের মানুষেরা এই সংগীতজ্ঞকে শেষবারের মতো দেখতে ও শ্রদ্ধা জানাতে ভিড় করেছেন, কেউ কেউ স্মৃতিচারণ করছেন এই সুরস্রষ্টাকে নিয়ে। কারো কারো চোখে জল। আলাউদ্দিন আলীর মরদেহে শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, চিত্রগ্রাহক সংস্থা, গীতিকবি সংঘ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, সহকারী পরিচালক সমিতিসহ অনেকে।

ব্যক্তি পর্যায়ে শ্রদ্ধা জানাতে আসেন সংগীতশিল্পী পার্থ বড়ুয়া, এস আই টুটুল, চিত্রনায়ক ওমর সানী, গীতিকবি কবির বকুল, জুলফিকার রাসেল, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মিউজিশিয়ান ফেডারেশনের সভাপতি গাজী আব্দুল হাকিম প্রমুখ।

উপস্থিত ছিলেন আলাউদ্দিন আলীর ছেলে শওকত আলী গানা ও মেয়ে আলিফ আলাউদ্দিন। এফডিসিতে আলাউদ্দিন আলীর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

আলাউদ্দিন আলী বলে কথা। যার হাত ধরে এদেশের চলচ্চিত্র বহু গান উপহার পেয়েছে। তাকে শেষ বিদায় দেয়ার তাগিদ এড়ানো যায় কী করে!

রবিবার (০৯ আগস্ট) বিকেল ৫টা ৫০ মিনিটে রাজধানী মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আলাউদ্দিন আলী। এরপর রাতে তার মরদেহ রাখা হয় বারডেম হাসপাতালের হিমঘরে। আজ সোমবার দুপুর সোয়া ২টার পরে আলাউদ্দিন আলীর মরদেহবাহী অ্যাম্বুলেন্স প্রবেশ করে এফডিসিতে। তাকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। অনুষ্ঠিত হয় তার দ্বিতীয় জানাজা।

এখান থেকে তার মরদেহ নিয়ে যাওয়া হবে মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানেই সমাহিত হবেন বাংলা সুরের এই কিংবদন্তি।

মন্তব্য



সাতদিনের সেরা