kalerkantho

মঙ্গলবার  । ২০ শ্রাবণ ১৪২৭। ৪ আগস্ট  ২০২০। ১৩ জিলহজ ১৪৪১

পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন জিটিভির রাজু আহমেদ

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুলাই, ২০২০ ২১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন জিটিভির রাজু আহমেদ

পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন জিটিভির প্রধান প্রতিবেদক রাজু আহমেদ। ‘করোনাকালে পরিবার পরিকল্পনা কার্যক্রম এবং গর্ভবতী মায়েদের জরুরি স্বাস্থ্যসেবা সেবা’ সমস্যা নিয়ে সম্প্রতি জিটিভিতে প্রচারিত প্রতিবেদনের জন্য তিনি এ পুরস্কার পান।

আজ শনিবার (১১ জুলাই) বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদপ্তর আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক প্রতীকীভাবে পুরস্কার প্রদান করেন। 

পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য সেবা বিষয়ে প্রতিবেদন মূল্যায়ন করে পরিবার পরিকল্পনা অধিদপ্তর প্রতি বছর প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার শ্রেষ্ঠ সাংবাদিকদের ‘পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান করে।

জিটিভির প্রধান প্রতিদেবক ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ ছাড়াও এ বছর ইলেকট্রনিক মিডিয়া থেকে পুরস্কার পেয়েছেন এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার শরফুল আলম।

প্রিন্ট মিডিয়ায় (বাংলা) পুরস্কার পেয়েছেন ইনকিলাবের স্টাফ রিপোর্টার মাইনুল হাসান সোহেল (হাসান সোহেল) এবং সমকালের স্টাফ রিপোর্টার সাজিদা ইসলাম পারুল। প্রিন্ট মিডিয়া (ইংরেজি) পুরস্কার পেয়েছেন বাংলাদেশ পোস্টের সিনথিয়া কায়নাতুন নূর এবং ডেইলি স্টারের নীলিমা জাহান।

উল্লেখ্য, পরিবার পরিকল্পনা কার্যক্রম নিয়ে প্রতিবেদনের জন্য রাজু আহমেদ ২০০৭ সালে জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) অ্যাওয়ার্ড, ২০০৮ সালে পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) অ্যাওয়ার্ড এবং ২০১১ ও ২০১৯ সালে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মিডিয়া অ্যাওয়ার্ড লাভ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা