kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

দামুড়হুদায় ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলছে ভারী যানবাহন

দামুড়হুদা(চুয়াডাঙ্গা)প্রতিনিধি   

২৬ জানুয়ারি, ২০২২ ১২:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



দামুড়হুদায় ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলছে ভারী যানবাহন

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দামুড়হুদা-মুজিবনগর সড়কের কার্পাসডাঙ্গার কোমরপুর নামক স্থানে পুরাতন ঝুঁকিপূর্ণ  সেতুটির উপর দিয়ে চলাচল করছে ভারি যানবাহন। প্রতিনিয়তই এই ভাঙা সেতুতে ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। যেকোন সময় সেতু ধসে পড়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

স্থানীয়রা জানান,দামুড়হুদা-মুজিবনগর, সড়কের কোমরপুর নামক স্থানের ভৈরব নদীর উপর ঝুঁকিপূর্ণ ওই সেতুর উপর দিয়ে  স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, সাধারণ জনগণসহ প্রতিদিন শত শত ভারী যানবাহনসহ চলাচল করে থাকে।

বিজ্ঞাপন

মেহেরপুরের মুজিবনগর ,দামুড়হুদা উপজেলার তালশারি ডিসি ইকোপার্ক ও  জগন্নাথপুরের আটকবর যাতায়াতের একমাত্র সড়ক এটি।

ভৈরব নদীর উপর দীর্ঘ দিনের পুরাতন সেতুটির মাথার দুই দিকের গাডারসহ সড়ক ভেঙ্গে পড়েছে। গাডারের প্লাষ্টার খসেপড়ে রড বেরিয়ে গেছে। সড়কের পাথর উঠে ছোট-ছোট গর্ত হয়ে গেছে। সেতুটির পাশে চুয়াডাঙ্গা জেলা এজিইডির পক্ষথেকে ঝুঁকিপূর্ণ সেতু’ ভারী যানবাহন চলাচল নিষেধ’ এমন সাইনবোর্ড টানিয়ে দেওয়া হয়েছে।   

দামুড়হুদা উপজেলা প্রকৌশলী খালিদ হাুসান জানান, দীর্ঘদিনের পুরাতন হওয়ায় সেতুটি গার্ডারসহ বিভিন্ন জায়গায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ভরী যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য উদ্ধতন কতৃপক্ষের নিকট চিঠি দেওয়া হচ্ছে, দ্রুত প্রয়োজীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



সাতদিনের সেরা