kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

৩০ কেজির সরকারি চালের বস্তায় ২ কেজি কম!

হাওরাঞ্চল প্রতিনিধি   

৮ নভেম্বর, ২০২০ ১৭:৩০ | পড়া যাবে ২ মিনিটে



৩০ কেজির সরকারি চালের বস্তায় ২ কেজি কম!

সুনামগঞ্জের ধর্মপাশায় ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির ৩০ কেজির চালের বস্তায় ২৮-২৯ কেজি দেওয়ার অভিযোগ উঠেছে গুদাম কর্মকর্তার বিরুদ্ধে। এমন অভিযোগের ভিত্তিতে ওই খাদ্যগুদামে সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান পরিদর্শন করে বিষয়টির সত্যতা পান। তিনি এ ব্যাপারে খাদ্যগুদাম কর্তৃপক্ষকে আরো সতর্কতভাবে দায়িত্ব পালন করার জন্য নির্দেশ দেন।

একাধিক ডিলারের সাথে কথা বলে জানা গেছে, হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত চাল খাদ্যগুদাম থেকে  উত্তোলনের সময় গুদাম কর্তৃপক্ষ আমাদেরকে ওজন ছাড়াই ৩০ কেজির ওজনের চালের বস্তা বুঝিয়ে দেয়। তবে ওইসব প্রায় বস্তাতেই ৩০ কেজির স্থলে ২৭-২৯ কেজি চাল থাকে। আর ওইসব চালের বস্তা এলাকায় এনে কার্ডধারীদের মাঝে বিতরণ করতে গিয়ে আমাদেরকে অনেক বিড়ম্বনায় পড়তে হয়।

ধর্মপাশা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা তাহেরপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বিএম মুশফিকুর রহমান বলেন, ইউএনও মহোদয়ের উপস্থিতিতে খাদ্যগুদাম থেকে এক ডিলারের বরাদ্দকৃত চালের বস্তা সরবরাহের সময় ওজন করার পর কিছু বস্তায় ওজনে চাল কম থাকার একটি তথ্য খাদ্যগুদাম কর্মকর্তা সুজন রায় আমার কাছে পাঠিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির বরাদ্দকৃত চালের বস্তায় ওজনে কম দেওয়ার বিষয়টি নিয়ে আগামী মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।



সাতদিনের সেরা