kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

গফরগাঁওয়ে বয়স্ক ভাতা তুলতে এসে দুর্ব্যবহারের শিকার বৃদ্ধ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৫১ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে বয়স্ক ভাতা তুলতে এসে দুর্ব্যবহারের শিকার বৃদ্ধ

ময়মনসিংহের গফরগাঁওয়ে অসুস্থ শরীরে বয়স্ক ভাতার টাকা তুলতে এসে কর্মকর্তাদের দুর্ব্যবহার ও হয়রানীর শিকার হয়েছেন রুসমত আলী(৭৫) নামে এক ভাতাভোগী। ঘটনাটি ঘটে গফরগাঁও মধ্যবাজারস্থ্য সোনালী ব্যাংক শাখায়।

জানা যায়, উপজেলার পরশী পাড়া গ্রামের রুসমত আলী বয়স্ক কার্ডধারী ভাতাভোগী। সরকারের দেওয়া মাসে ৫০০ টাকা করে প্রতি তিন মাস অন্তর ১৫০০ টাকা বয়স্ক ভাতার টাকা উত্তোলন করেন। কখনো কোন কিস্তি উত্তোলন করতে না পারলে পরবর্তীতে দুই কিস্তি ৩০০০ টাকা এক সাথে উত্তোলন করেন। তবে রুসমত আলী অসুস্থতাজনিত কারণে গত কিস্তির ১৫০০ টাকা উত্তোলন করতে আসতে পারেননি।

গত মঙ্গলবার কার্ড (বই) নিয়ে অসুস্থ শরীরে গফরগাঁও মধ্যবাজারস্থ সোনালী ব্যাংক শাখায় দুই কিস্তির তিন হাজার টাকা উত্তোলন করতে এলে কাউন্টার থেকে রুসমত আলীকে ১৫০০ টাকা দেওয়া হয়। এ সময় রুসমত আলী পূর্ববর্তী এক কিস্তি নেওয়া হয়নি জানালে কাউন্টারের লোকজন তার সঙ্গে দুর্ব্যবহার করে বলেন ‘১৫০০টাকা নিয়েই বিদেয় হও এখানে কাউ কাউ করোনা’।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসের ইউনিয়ন সমাজসেবা কর্মী তাসরিন আক্তার। রুসমত আলী অনেক অনুনয় বিনয় করেও পূর্ববর্তী কিস্তির ১৫০০টাকা না পেয়ে কাঁদতে থাকেন। পরে কেউ একজন রুসমত আলীকে এই প্রতিবেদকের কাছে পাঠান।

এ বিষয়ে গতকাল বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা অফিসে যোগাযোগ করেও রুসমত আলী পূর্ববর্তী এক কিস্তির টাকা তুলতে পারেননি।

অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সমাজসেবা কর্মকর্তা অসুস্থ থাকায় এ ব্যাপারে তার বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।

গফরগাঁও মধ্যবাজারস্থ সোনালী ব্যাংক শাখা ব্যবস্থাপক রেজাউল হাসান বলেন, এত লোকজনের ভীড় থাকে, একটু-আধটু কর্কশ ব্যবহার হতেই পারে। তবে আমি জিজ্ঞেস করেছিলাম তারা কোনো খারাপ ব্যবহার করেনি। তা ছাড়া সমাজসেবা অফিস থেকে আমাদের জানানো হয়েছে পূর্ববর্তী কিস্তির টাকা দেওয়া যাবেনা। তাই রুসমত আলীর আগের কিস্তি দেওয়া হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, লোকটি আমার কাছে এলে সমাজসেবা অফিসে যোগাযোগ করতে বলেছি।

মন্তব্য



সাতদিনের সেরা