kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

ওয়েব হাব ও ই-কুরিয়ারের মাঝে ব্যবসায়িক সমঝোতা চুক্তি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক   

২৬ জানুয়ারি, ২০২১ ১৭:০৪ | পড়া যাবে ৩ মিনিটে



ওয়েব হাব ও ই-কুরিয়ারের মাঝে ব্যবসায়িক সমঝোতা চুক্তি সম্পন্ন

প্রযুক্তি প্রতিষ্ঠান 'ওয়েব হাব' এর সঙ্গে বাংলাদেশ অন্যতম ডেলিভারি কম্পানি 'ই-কুরিয়ার লিমিটেড'-এর ব্যবসায়িক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সমঝোতা চুক্তি অনুষ্ঠানে ই-কুরিয়ার লিমিটেড-এর পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিইও বিপ্লব ঘোষ রাহুল, অপারেশন হেড বিজিত কুমার, বিজনেস ডেভেলপমেন্ট অফিসার অলক এবং ওয়েব হাব-এর পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির কো-ফাউন্ডার এবং সিইও মো. রুবেল মাহমুদ এবং সিএসও মো. রাশিদ আবিদ।

ই-কুরিয়ার লিমিটেড-এর সিইও বিপ্লব ঘোষ রাহুল বলেন, এই চুক্তি সম্পাদিত হওয়ার আগে ওয়েব হাব-এর টপ ম্যানেজমেন্ট এর সঙ্গে আমার এবং আমার টিম লিডারদের অনেকবার আলোচনা হয়েছে। ই-কমার্স ইন্ডাস্ট্রিতে নতুনদের নিয়ে ওয়েব হাব-এর টিম ম্যানেজমেন্ট এর সকল প্রকার চিন্তাভাবনাই আমাকে উক্ত চুক্তি সম্পাদনে আগ্রহী করে তুলেছে। ই-কমার্স ইন্ডাস্ট্রি নিয়ে তাদের চিন্তাভাবনার অংশীদার হতে পেরে টিম ই-কুরিয়ার খুবই খুশি।

ওয়েব হাব-এর সিইও মো. রুবেল মাহমুদ বলেন, ২০১১ সাল থেকে ই-কমার্স ইন্ডাস্ট্রিতে কাজ করছি এবং এই ইন্ডাস্ট্রিতে দীর্ঘ ১০ বছরের অভিজ্ঞতা থেকে আমি জানি যে অনলাইনে ব্যবসা করতে হলে কি কি সমস্যার সম্মুখীন হতে হয়। সে অভিজ্ঞতা থেকেই ওয়েব হাব-এর যাত্রা শুরু। ই-কমার্স ইন্ডাস্ট্রিতে অনেক সমস্যার মাঝে অন্যতম প্রধান সমস্যা হলো নিশ্চিন্তে নিরাপদে প্রডাক্ট ডেলিভারি। কুরিয়ার ইন্ডাস্ট্রিতে মার্কেট লিডার ই-কুরিয়ার লিমিটেড-এর ওয়েব হাব এই সমঝোতা চুক্তিটি আমাদের সকল ক্লায়েন্টদের ডেলিভারি সমস্যার সমাধান।

তিনি বলেন, শুধু মুনাফা করতে নয় বরং সার্টিফাইড বেকারদের বেকারত্ব দূরীকরণে শুরু আমাদের এই উদ্যোগ। আপনার ই-কমার্স ব্যবসা পরিচালনা করতে যাবতীয় কিছুতে আমরা সাপোর্ট দেব। একদম শুরু থেকে বললে আপনার কম্পানির লোগো ডিজাইন থেকে শুরু করে ট্রেড লাইসেন্স, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিংসহ সব কিছুতে টিম ওয়েব হাব আপনার ছায়াসঙ্গী হয়ে সাপোর্ট দেবে। আপনি শুধু আমাদের কাছ থেকে সার্ভিস নিন, ব্যবসা শুরু করুন এবং শুধু ব্যবসাই করুন, অন্য সকল চিন্তাভাবনা আমাদের ওপর ছেড়ে দিন।

উল্লেখ্য, ওয়েব হাব এর সকল ই-কমার্স উদ্যোক্তাদের কে ই-কুরিয়ার লিমিটেড অগ্রাধিকার ভিত্তিতে সাপোর্ট এবং সার্ভিস প্রদান করবে। ওয়েব হাব মূলত ই-কমার্স সল্যুশন, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, সফটওয়ার ডেভেলপমেন্ট, ক্লাউড হোস্টিং, ডিজিটাল মার্কেটিং নিয়ে বাংলাদেশ ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করে থাকে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ওয়েব হাব সারাদেশে ২০২১ সালের মাঝে ১০০০ ই-কমার্স উদ্যোক্তা তৈরি করার লক্ষ্যে কাজ করছে। ই-কমার্স উদ্যোক্তাদের অনেকগুলো সমস্যার মাঝে অন্যতম প্রধান সমস্যা হলো পার্সেল ডেলিভারি। পার্সেল ডেলিভারি সমস্যার সমাধান হিসেবে ডেলিভারি কম্পানি ই-কুরিয়ার লিমিটেড-এর সাথে সমঝোতা চুক্তি সম্পাদিত হলো।



সাতদিনের সেরা