kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের সঙ্গে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের চুক্তি স্বাক্ষর

কালের কণ্ঠ অনলাইন   

২৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:২৮ | পড়া যাবে ৩ মিনিটে



বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের সঙ্গে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের চুক্তি স্বাক্ষর

বাংলাদেশের সবচেয়ে বড় এলপিজি কম্পানি বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের সঙ্গে বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যাংকগুলোর মধ্যে অন্যতম ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) সম্প্রতি একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষর হয়েছে। 

চুক্তি অনুযায়ী, বসুন্ধরা এলপি গ্যাসের ডিস্ট্রিবিউটর/ ডিলারগণ ইবিএল বি টু বি পেমেন্ট সলিউশনস গ্রহণ করে তাদের মধ্যকার ব্যবসায়িক অর্থ আদান-প্রদানে সহজতা লাভ করবেন। এই চুক্তির আওতায় ইস্টার্ন ব্যাংক লিমিটেড, বসুন্ধরা এলপিজিকে স্বতন্ত্রভাবে এই সেবা প্রদান করবে।
  
সম্প্রতি ইবিএল-এর হেড অফিস, গুলশান-২, ঢাকায় এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বসুন্ধরা এলপি গ্যাসের পক্ষে জেড এম আহমেদ প্রিন্স (হেড অব বিজনেস ডেভেলপমেন্ট এবং মার্কেটিং, সেক্টর-এ), জাকারিয়া জালাল (জেনারেল ম্যানেজার, সেলস) এবং ইবিএল রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম. খোরশেদ আনোয়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটিতে সই করেন।

এছাড়াও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইবিএলের পক্ষে, এএনএম শাহাদাত হোসেন (ইউনিট হেড, কর্পোরেট সেলস এবং এলায়েন্স) এবং মিসেস ফাতেমা জাহান শেলি (অ্যাসোসিয়েট ম্যানেজার, কর্পোরেট সেলস এবং এলায়েন্স) এবং বসুন্ধরার পক্ষে কাজী রোকন উদ্দিন (ম্যানেজার, মিডিয়া এবং পি আর, সেক্টর এ) উপস্থিত ছিলেন।

জেড আহমেদ প্রিন্স বলেন, বাংলাদেশের এলপিজি খাতের সর্ব বৃহৎ প্রতিষ্ঠান বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড। বসুন্ধরা শুরু থেকেই দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বসুন্ধরা এলপি গ্যাস নারীদের সম্মাননায় এর সিলিন্ডারে রেখাচিত্র প্রকাশ করেছিল নারী দিবসে। সিলিন্ডার থেকে দুর্ঘটনা এড়াতে প্রতিনিয়ত জেলাভিত্তিক নারীদের নিয়ে "নিরাপদ নিবাস" ক্যাম্পেইন চালিয়ে আসছে। খুব সম্প্রতি সিলিন্ডারের ফ্রি সার্ভিস ক্যাম্পেইন শুরু করে মানুষের কল্যাণে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে প্রতিষ্ঠানটি। আমাদের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা পরিবেশকদের সুবিধার্থে এই চুক্তিটি স্বাক্ষর করেছি। এই চুক্তি এলপিজি কেনাবেচাকে আরো সহজতর করবে এবং এই খাতকে আরো দ্রুততার সাথে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

অনুষ্ঠানে জাকারিয়া জালাল বলেন, বসুন্ধরা এলপি গ্যাসের এগিয়ে চলার পথে আমাদের পরিবেশকদের অবদান অনস্বীকার্য। আজ আমাদের এই অবস্থানে থাকার পিছনে পরিবেশকরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলছেন। এই চুক্তির মাধ্যমে পরিবেশকরা যেন সহজেই আমাদের সাথে আর্থিক লেনদেন করতে পারেন সেই চাহিদার কথা বিবেচনা করে আমরা ইস্টার্ন ব্যাংক লিমিটেডের সাথে এই চুক্তিটি স্বাক্ষর করেছি। আমার জানা মতে বাংলাদেশে এলপিজি কম্পানিতে এমন ব্যবস্থাপনায় ব্যবসায়িক লেনদেন এটাই প্রথম। 

এই অংশীদারিত্বের বিষয়ে ইবিএল রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম. খোরশেদ আনোয়ার বলেন, ইস্টার্ন ব্যাংক তার উদ্ভাবনী পণ্য ও সেবা প্রদানের মাধ্যমে বিশ্বমানের গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিত করতে অংশীদারদের সাথে প্রতিজ্ঞাবদ্ধ। এই সমঝোতা চুক্তি সাশ্রয়ী মূল্যে এবং সুবিধাজনকভাবে পরিবেশকদের সঙ্গে কম্পানির লেনদেন নিশ্চিত করবে। বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড লিমিটেড সবসময় মানুষের স্বপ্ন পূরণে কাজ করছে। এটি খুবই প্রশংসনীয় একটি চুক্তি এবং এই ধরনের অংশীদারিত্ব বাংলাদেশের এলপিজি খাতকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যাবে।

মন্তব্য



সাতদিনের সেরা