kalerkantho


ছাতক ছাত্রলীগ

এক কমিটিতেই যুগ পার

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি   

১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



২০০৫ সালের মাঝামাঝি সময়ে ছায়াদুর রহমানকে সভাপতি ও মাহফুজ বাবলুকে সাধারণ সম্পাদক করে ছাতক উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করেছিলেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের তৎকালীন সভাপতি তনুজ কান্তি দে ও সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিক উজ্জ্বল। পরে ৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি করা হয় ২০০৬ সালের এপ্রিল মাসে। দুই বছর মেয়াদি এই কমিটি পার করে প্রায় ১০ বছর। ২০১৫ সালের ১৩ নভেম্বর কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি গঠনের লক্ষ্যে পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়। কিন্তু পদপ্রত্যাশীরা জীবনবৃত্তান্ত জমা দিলেও আর কমিটি গঠন করা হয়নি।

এদিকে দীর্ঘদিন ধরে কমিটি না থাকায় বিভক্ত হয়ে পড়েছে ছাতক উপজেলা ছাত্রলীগ। রয়েছে অভ্যন্তরীণ কোন্দল।

দলীয় সূত্রে জানা যায়, সুনামগঞ্জের ছাত্র রাজনীতিতে গুরুত্বপূর্ণ গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি অনার্স কলেজ শাখা ছাত্রলীগের এক বছর মেয়াদি কমিটি ২০১৫ সালের ৫ ডিসেম্বর সম্মেলনের মাধ্যমে করা হয়। তাজামুল হক রিপনকে সভাপতি ও মোহাম্মদ আল আমিনকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করেন জেলা ছাত্রলীগের তৎকালীন সভাপতি ফজলে রাব্বি স্বরন ও সাধারণ সম্পাদক রফিক আহমদ চৌধুরী। এ সম্মেলনে স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য শামছুন্নাহার বেগমসহ উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা বিশেষ অতিথি ছিলেন। এ ছাড়া ছাতক ডিগ্রি কলেজে ছাত্রলীগের কমিটি রয়েছে। এ দুটি ছাড়া তিনটি কলেজ, ১৩টি ইউনিয়ন ও একটি পৌর ইউনিটের একটিতেও নেই ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনের কমিটি।

এদিকে কমিটি গঠনের লক্ষ্যে গত এপ্রিল মাসে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন ছাতক উপজেলা ছাত্রলীগের পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন বলেন, ‘শিগগিরই কমিটি গঠন করা হবে।’



মন্তব্য