kalerkantho


নাচোলে র‌্যাবের সোর্স পরিচয়ে চাঁদাবাজি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নিজামপুর ইউনিয়নের খড়িবাড়ীতে র‌্যাবের সোর্স পরিচয়ে রনি ও আজিম নামের দুই যুবকের বিরুদ্ধে চাঁদাবাজি ও নিরীহ লোকজনকে হয়রানির অভিযোগ উঠেছে। তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছেন এলাকার সাধারণ মানুষ। রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব কথা জানান খড়িবাড়ী গ্রামের অধিবাসীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে খড়িবাড়ী গ্রামের ধান-চাল ব্যবসায়ী মো. ফজলুর রহমান বলেন, ‘তিন বছর ধরে নিজেদের র‌্যাবের সোর্স পরিচয় দিয়ে এলাকায় চাঁদাবাজি করছে একই গ্রামের মৃত কেরামত আলীর ছেলে রনি (২৮) ও মোহাম্মদ আলীর ছেলে আজিম (৩৫)। চাঁদা না দিলে র‌্যাবকে মিথ্যা তথ্য দিয়ে বিভিন্নজনকে হয়রানি করছে তারা।’ তিনি অভিযোগ করেন, গত ১৬ জানুয়ারি বিকেলে রনি ও আজিম খড়িবাড়ী বাজারে তাঁর ব্যবসাপ্রতিষ্ঠানে গিয়ে তাঁর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় ওই দিন সন্ধ্যার পর তারা আবারও দোকানে গিয়ে অকথ্য ভাষায় গালাগাল করে ও নানা রকম হুমকি দেয়।

এ সময় স্থানীয় লোকজন তাদের ধরে পিটুনি দেয়। এই ঘটনার পর থেকে গ্রামবাসীকে মিথ্যা ও সাজানো মামলায় ফাঁসানোর জন্য বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে রনি ও আজিম। এতে আতঙ্কিত এলাকাবাসী। এর আগেও চাঁদা না দেওয়ায় খড়িবাড়ী গ্রামের ফজলুর রহমান, আনোয়ার ও মনিরুল ইসলাম নামের তিন ব্যক্তিকে র‌্যাব দিয়ে হয়রানির হুমকি দেয় তারা। সংবাদ সম্মেলনে ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে রনি ও আজিমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি দাবি জানানো হয়। এ সময় ইলিয়াস উদ্দিন, মনিরুল ইসলাম, আনোয়ার হোসেনসহ গ্রামের অনেকে উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পে যোগাযোগ করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, নাচোলে রনি ও আজিম নামে তাদের কোনো সোর্স নেই। কেউ অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য