kalerkantho


কারাগার থেকে মুক্তি পেলেন নওয়াজ শরিফ

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০২:১৪



কারাগার থেকে মুক্তি পেলেন নওয়াজ শরিফ

কারাগার থেকে মুক্তি পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, একই সঙ্গে মুক্তি পেয়েছেন তার মেয়ে মরিয়ম নওয়াজ এবং মেয়ে জামাই মোহাম্মদ সফদার। বুধবার সন্ধ্যায় আদিয়ালা কারাগার থেকে তাদের মুক্তি দেয়া হয়।

এর আগে বুধবারই তাদের মুক্তি দেয়ার নির্দেশ দিয়েছিলেন ইসলামাবাদ হাইকোর্ট। চলতি বছর নওয়াজ শরিফ, তার মেয়ে এবং জামাইয়ের বিরুদ্ধে কারাদণ্ড ঘোষণা করেন দুর্নীতিবিরোধী আদালত।

উল্লখ্য, গত জুলাই মাসে দুর্নীতির দায়ে নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ডাদেশ দেন আদালত। অপরদিকে তার মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও সফদারকে এক বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয়। নির্বাচনে অংশগ্রহণের জন্য লন্ডন থেকে লাহোরে ফেরার পর বিমানবন্দরেই তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি আতহার মিনাল্লাহ বলেন, বেশকিছু অ্যাপার্টমেন্টের মালিকানায় নওয়াজের বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ আনা হয়েছে তার পক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেনি ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো।

নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড এবং এক কোটি পাঁচ লাখ ডলার জরিমানা, তার মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছরের কারাদণ্ড এবং ২৬ লাখ ডলার জরিমানা এবং মরিয়মের স্বামী সফদারকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছিল।



মন্তব্য