kalerkantho


ঢাবি শিক্ষার্থীদের ক্লাস বর্জনের ঘোষণা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০১৮ ০৯:২১



ঢাবি শিক্ষার্থীদের ক্লাস বর্জনের ঘোষণা

সম্প্রতি যুক্ত হওয়া সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্তি থেকে বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে তালা লাগিয়ে ক্লাস বর্জনের ডাক দিয়েছে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে তারা।

গতকাল রবিবার দ্বিতীয় দিনের মতো রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন ঢাবি শিক্ষার্থীরা। পরে নতুন এ কর্মসূচি দিয়ে টিএসসির অবরোধ তুলে নেন তারা।

আরো পড়ুন: আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন

পূর্ব ঘোষণা অনুযায়ী, সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা দ্বিতীয় দিনের মতো রবিবার বেলা ১১টা থেকে অপরাজেয় বাংলার পাদদেশে জমায়েত হয়ে বিক্ষোভ শুরু করেন। এরপর উপাচার্যের কাছে স্মারকলিপি দিতে মিছিল সহকারে শিক্ষার্থীরা তার কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। তাদের বিক্ষোভের এক পর্যায়ে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান তাদের সঙ্গে কথা বলতে আসেন এবং আন্দোলন থেকে সরে আসতে অনুরোধ জানান।

আরো পড়ুন: ঢাবিতে সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ

এ সময় ‘বাতিল কর অধিভুক্ত, ঢাবি হোক বহিরাগতমুক্ত’, ‘রাখতে ঢাবির সম্মান, অধিভুক্ত বেমানান’, ‘ঢাবি মোদের একটাই, ঢাবির কোনো শাখা নাই’, ‘এক দফা এক দাবি, অধিভুক্ত মুক্ত ঢাবি’ স্লোগানে মুখর করে তুলে রাজু ভাস্কর্য চত্বর।  



মন্তব্য