kalerkantho


আঙুলের আকৃতি দেখে মানুষ চেনার উপায়

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৭ ১৪:৪৯



আঙুলের আকৃতি দেখে মানুষ চেনার উপায়

হাতের রেখায় আপনার ভুত-ভবিষ্যৎ দেখার চেষ্টা করেন জ্যোতির্বিজ্ঞানীরা। আবার অনেকের মতে, হাতের আঙুলের আকৃতিতেও নাকি লুকিয়ে রয়েছে আপনার ব্যক্তিত্বের বৈশিষ্ট্য।

ওপরের ছবিতে তিন ধরনের আঙুলের আকৃতি দেওয়া হয়েছে। এদের ইংরেজি অক্ষর 'এ', 'বি' এবং 'সি' দিয়ে চিহ্নিত করা হয়েছে। ছবির সঙ্গে আপনার আকৃতি মিলিয়ে নিন। ব্যক্তিত্ব সম্পর্কেও ধারণা দিয়েছেন বিশেষজ্ঞরা।

১. 'এ' আকৃতির আঙুল
যাদের আঙুলের আকৃতি অনেকটা 'এ' চিহ্নিত ছবির মতো, তারা নিজেদের আবেগ-অনুভূতি লুকিয়ে রাখতে চান। তারা শক্তিশালী ব্যক্তিত্বের অধিকারী এবং স্বাধীনচেতা। তারা মিথ্যাচার পছন্দ করেন না এবং সব কাজে স্বচ্ছ থাকতে চান। আপনার আঙুল যদি এমন হয় তবে আপনি দয়াশীলদের পছন্দ করেন এবং নিজেও আর চর্চা করেন। তাদের জীবন হাসি-আনন্দে ভরপুর এবং বড় হৃদয়ের অধিকারী তারা।

২. 'বি' আকৃতির আঙুল
যদি আপনার আঙুলের আকৃতি এমন হয় তবে সত্যিকার অর্থে নিজের ওপর আত্মবিশ্বাস নেই। মানুষের সঙ্গে মিশতে বেশ সমস্যা হয় আপনার। বিশেষ করে নতুন কারো সঙ্গে মেশা তো চিন্তাই করতে পারেন না। এ মানুষগুলো খুব সহজেই প্রেমে পড়েন এবং সম্পর্কে সৎ থাকেন। তাদের গুরুত্বপূর্ণ মনে করেন এবং মনোযোগ তাদের ওপরই থাকে। যে কাজে মন যায় তাতে সফল হতে বন্ধপরিকর তারা। এ ক্ষেত্রে ব্যর্থতা বা ভয় কোনোভাবেই তাদের মনকে টলাতে পারে না।

৩. 'সি' আকৃতির আঙুল
আপনার আঙুল এই আকৃতির হলে আপনি হচ্ছেন এই পৃথিবীর দেবদূতের মতো। খুব দ্রুত আবেগপ্রবণ হয়ে ওঠেন 'সি' আকৃতির আঙুলের মানুষগুলো। আবার যে জিনিসগুলো আপনাকে ক্ষুব্ধ করে তোলে, সেগুলো খুব দ্রুত বিসর্জন দিতে পারেন। অনুচিত কোনো কাজ আপনি সহ্য করতে পারেন না। সবমিলিয়ে আপনি অতি নরম মনের এক মানুষ। এই মানুষরা কেবল পৃথিবীটাকে রক্ষা করতে চান। সব মানুষ ভালো থাকুক এটাই তাদের চাওয়া।
সূত্র : ইন্টারনেট

 


মন্তব্য