kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

ময়মনসিংহে সিরাতগ্রন্থের পাঠ প্রতিযোগিতা

ইসলামী জীবন ডেস্ক   

১৯ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহে সিরাতগ্রন্থের পাঠ প্রতিযোগিতা

মাসব্যাপী সিরাতপাঠ প্রতিযোগিতার আয়োজন করেছে ময়মনসিংহের সিরাতকেন্দ্র। তরুণ প্রজন্মের কাছে মহানবী (সা.)-এর জীবনচরিত তুলে ধরতেই এই আয়োজন করা হয়েছে। সিরাতগ্রন্থ পাঠ ছাড়াও আছে সিরাত বিষয়ক রচনা ও সিরাত বিষয়ক কুইজ প্রতিযোগিতা। প্রতিটি বিভাগেই স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

বিজ্ঞাপন

তবে একজন সর্বোচ্চ দুটি বিভাগে অংশগ্রহণ করতে পারবে। সিরাতগ্রন্থ পাঠ ও সিরাত বিষয়ক কুইজের জন্য সাইয়েদ সুলাইমান নদভি (রহ.) রচিত ‘সিরাতে রহমতে আমল’ গ্রন্থটি নির্ধারণ করা হয়েছে।

রচনার জন্য নির্ধারণ করা হয়েছে পাঁচটি শিরোনাম। তা হলো, ১. মদিনা সনদ : মহামুক্তির সোপান, ২. হুদাইবিয়ার সন্ধির সুদূরপ্রসারী প্রভাব, ৩. সমাজ সংস্কারে মহানবীর গৃহীত পদক্ষেপসমূহ, ৪. বিদায় হজের ভাষণ : আমাদের শিক্ষা এবং ৫. সিরাতপাঠের গুরুত্ব ও প্রয়োজনীয়তা। উল্লিখিত যেকোনো শিরোনামে অনূর্ধ্ব এক হাজার শব্দের রচনা লিখতে হবে। প্রত্যেক বিভাগে প্রধান তিনটি পুরস্কারসহ মোট ১০টি করে পুরস্কার আছে। প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীদের আগামী ৫ সেপ্টেম্বরের আগেই এক শ টাকা ফি প্রদানের মাধ্যমে নিবন্ধন সম্পন্ন করতে হবে। আর রচনা ও উত্তরপত্র পাঠাতে হবে ৩০ সেপ্টেম্বরের আগেই। বিস্তারিত জানতে সিরাতকেন্দ্রের ফেসবুক পেজ (fb.com/siratkendro)-এ ক্লিক করুন।

 



সাতদিনের সেরা