kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

চট্টগ্রামে চলন্ত বাসে ধর্ষণচেষ্টা ব্যর্থ করে দিলেন ট্রাক চালক

বাসের চালক-হেলপার কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম    

১৫ আগস্ট, ২০১৯ ০১:৪০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে চলন্ত বাসে ধর্ষণচেষ্টা ব্যর্থ করে দিলেন ট্রাক চালক

চট্টগ্রামে এক ট্রাকচালকের সহযোগিতায় ধর্ষণ থেকে রক্ষা পেয়েছেন বাসযাত্রী এক নারী। গত শনিবার মধ্যরাতে কাজির দেউড়ি এলাকায় চলন্ত বাসে চালক ও হেলপার এক নারীকে ধর্ষণচেষ্টা চালালে পেছনের গরুবাহী ট্রাকের চালক গতিরোধ করে বাসটি থামাতে বাধ্য করেন। ফলে বেঁচে যান ওই নারী।

এ ঘটনায় বাসের চালক রবিউল আউয়াল (২২) ও হেলপার মো. হৃদয়কে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের গ্রামের বাড়ি চাঁদপুরে। তবে পুলিশ আসার আগেই নিজ গন্তব্যে চলে যাওয়ায় ট্রাকচালকের পরিচয় জানা সম্ভব হয়নি। 

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন ও মামলা সূত্রে জানা যায়, ঘটনার শিকার নারী শনিবার রাতে জরুরি প্রয়োজনে মিস্ত্রিপাড়া দেওয়ানহাট এলাকায় আত্মীয়ের বাসায় যাওয়ার উদ্দেশ্যে শাহ আমানত সেতু থেকে বাসে ওঠেন। রাত ১২টায় বাসটি জিইসির মোড়ে পৌঁছলে অন্য সব যাত্রী নেমে যায়। এরপর লালখান বাজার গিয়ে দেওয়ানহাটের দিকে না গিয়ে বাসটি হঠাত্ কাজির দেউড়ির দিকে মোড় নিলে ওই নারী এর কারণ জিজ্ঞেস করেন।

এ সময় হেলপার হৃদয় তাঁকে ধমক দিয়ে চুপ থাকতে বলে এবং বাসটি চিটাগাং ক্লাবের সামনে পৌঁছলে তাঁকে ধর্ষণের চেষ্টা চালায়। তখন ওই নারী চিত্কার শুরু করলে বাসের পেছনে থাকা গরুবাহী একটি ট্রাকের চালক তা খেয়াল করেন। সঙ্গে সঙ্গেই ট্রাক নিয়ে বাসটিকে ধাওয়া করেন তিনি। 

একপর্যায়ে ওভারটেক করে কাজির দেউড়ি মোড়ে পৌঁছে তিনি বাসের গতিরোধ করতে সক্ষম হন। বাস থামামাত্র ওই নারী বাস থেকে লাফ দিলে আশপাশের লোকজন ও টহল পুলিশ এগিয়ে গিয়ে তাঁকে উদ্ধার করে। এ সময় চালক ও হেলপারকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে ওই নারীর দায়ের করা মামলায় চালক ও হেলপারকে গ্রেপ্তার দেখানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা