kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

ধান সংগ্রহে ও সরকারি কাজে বাধা

বেলকুচি উপজেলা যুবলীগ আহ্বায়কের বিরুদ্ধে মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৪ মে, ২০১৯ ০৩:০০ | পড়া যাবে ২ মিনিটে



বেলকুচি উপজেলা যুবলীগ আহ্বায়কের বিরুদ্ধে মামলা

ধান সংগ্রহের কাজে বাধা, ভয়ভীতি প্রদর্শন ও অশালীন আচরণের অভিযোগে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজাসহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)।

বুধবার রাতে বেলকুচি ইউএনও এসএম সাইফুর রহমান নিজে বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন বলে ওসি আনোয়ারুল হক জানান। তিনি বলেন, আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

এদিকে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বোরো ধান ক্রয় সংক্রান্ত মনিটরিং কমিটির বিশেষ সভা জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সেখানে বেলকুচির ঘটনাটি আলোচনায় উঠে আসে।

সভায় বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার এসএম সাইফুর রহমান অভিযোগ করে বলেন, বুধবার সকাল ১১ টার দিকে উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের ছোট ভাই সাজ্জাদুল হক রেজার নেতৃত্বে ২০/২৫ জন উপজেলা অফিসে এসে আমার সাথে আশালীন আচরণ ও ভয়ভীতি প্রদর্শন করে এবং তার নিজের করা তালিকায় ধান সংগ্রহের জন্য হুমকি দেয়। এ ঘটনায় থানায় মামলা দায়েরের বিষয়টিও সভায় অবগত করেন ইউএনও।

এ বক্তব্য শোনার পর সভায় উপস্থিত শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান ঘটনার বিষয়ে প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করে জড়িতদের শাস্তি দাবি করেন।

এ সময় সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন বলেন, দলীয় লোকেরাই সিন্ডিকেট করছে। এর থেকে বেড়িয়ে এসে প্রান্তিক চাষিদের কাছ থেকে ধান সংগ্রহ করতে হবে। তাহলেই কৃষকরা উপকৃত হবে।

সভায় উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ বলেন, ধান ক্রয়ে যারা বাধা দেবে, তারা দুষ্কৃতিকারী। তাদের কোনো দল নেই। প্রশাসন চাইলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে যুবলীগ নেতা সাজ্জাদুল হক রেজার ব্যবহৃত মোবাইলে ফোন করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

মন্তব্য



সাতদিনের সেরা