kalerkantho


মুখোমুখি প্রতিদিন

গোল মিস হওয়াতে আমরা চাপে পড়ে যাই

৬ মার্চ, ২০১৭ ০০:০০



গোল মিস হওয়াতে আমরা চাপে পড়ে যাই

দুর্বল ফিজির বিপক্ষে ৫-১ গোলের জয়েও পুরো প্রত্যাশা পূরণ হয়নি। ম্যাচের প্রথম আধঘণ্টা স্বাগতিকরা ঠিক স্বরূপে ছিলেন না। একের পর এক পেনাল্টি কর্নারের সুযোগও নষ্ট হয়েছে। ওয়ার্ল্ড হকি লিগের এই ম্যাচ নিয়েই সংবাদমাধ্যমে কথা বলেছেন অধিনায়ক রাসেল মাহমুদ

প্রশ্ন : ৫-১ গোলের জয়েও অনেক সুযোগ নষ্ট করেছেন আপনারা...

রাসেল মাহমুদ : হ্যাঁ, যতগুলো পেনাল্টি কর্নার পেয়েছি তার অর্ধেকও যদি আমরা কাজে লাগাতে পারতাম তাহলে ব্যবধান আরো বড় হতো। তবে শেষ পর্যন্ত আমাদের ড্র্যাগ ফ্লিকাররা—চয়ন, আশরাফুল, খোরশেদরা কামব্যাক করেছে, এটা বড় দিক। তা ছাড়া ম্যাচ আমাদের নিয়ন্ত্রণেই ছিল। যেভাবে গোলগুলো মিস হয়েছে, এটা নিয়ে এখন অবশ্যই আমাদের কাজ করতে হবে, যাতে পরের ম্যাচগুলোতে আর এমন না হয়।

প্রশ্ন : শুরু থেকে সুযোগ নষ্ট করে নিশ্চয় চাপে পড়ে গিয়েছিলেন?

রাসেল : আমাদের আত্মবিশ্বাস ছিল আমরা জিততে পারব। কিন্তু গোলগুলো মিস হওয়াতে সত্যি আমরা চাপে পড়ে যাই। তবে এই আত্মবিশ্বাসও ছিল যে আমরা কামব্যাক করব। এটাই ভালো দিক যে, আমরা সেটা পেরেছি আর ম্যাচের নিয়ন্ত্রণ তো ছিলই আমাদের হাতে।

প্রশ্ন : প্রতিপক্ষ কিন্তু একটা পেনাল্টি কর্নার পেয়ে সেটিই কাজে লাগিয়েছে।

রাসেল : তাদের পরিকল্পনা ভালো ছিল। আমাদের যে পরিকল্পনা ছিল তা কাজে লাগাতে পারিনি। সরাসরিই ফ্লিক করা হয়েছে বেশি। যা হোক শেষ পর্যন্ত ম্যাচটি আমরা ভালোভাবে শেষ করতে পেরেছি, পিসি থেকেই পরে আমরা তিনটি গোল পেয়েছি। আত্মবিশ্বাসটা বাড়ে এখান থেকেই। এই ম্যাচ আমরা যদি ২-১ গোলে জিততাম তাহলে সেটা কিন্তু মোটেও ভালো রেজাল্ট হতো না।

প্রশ্ন : তৃতীয় কোয়ার্টার থেকে আপনারা ঘুরে দাঁড়িয়েছেন, মাঝখানে কোচের কী নির্দেশনা ছিল?

রাসেল : আসলে সবগুলো কোয়ার্টারই ভালো ছিল। গোল না হওয়াতেই মনে হয়েছে ভালো খেলিনি। একটা গোল হওয়ার পর কোচ বলেছেন ‘গোল হবেই’। আমাদের ধৈর্য নিয়ে খেলতে হবে। সেটিই করেছি।

প্রশ্ন : সেমিফাইনাল খেলতে হলে তো পরের ম্যাচ জিততেই হবে।

রাসেল : হ্যাঁ, পরের ম্যাচে এর চেয়ে ভালো খেলতে চাই আমরা। এভাবে সুযোগ নষ্ট করা যাবে না। সঙ্গে ডিফেন্সটাও ভালো হবে। পেনাল্টি কর্নার যা পাব তা যদি শতভাগ কাজে লাগাতে পারি সেটিই ম্যাচে পার্থক্য গড়ে দেবে।

প্রশ্ন : এক দিনের মধ্যে কতটা তৈরি হতে পারবেন?

রাসেল : কোচ এখন যে পরিকল্পনা নিয়ে কাজ করবেন, সেটিই আমাদের করে দেখাতে হবে।

প্রশ্ন : ওমান তো বেশ কঠিন প্রতিপক্ষ?

রাসেল : প্রতিটি দলই ভালো। আমরা সবাইকে একভাবে দেখি। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলাটাই গুরুত্বপূর্ণ।


মন্তব্য