kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


পৃথকভাবে আয়োজিত হবে নারীদের টি-২০ বিশ্বকাপ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৬ ১৯:০৫



পৃথকভাবে আয়োজিত হবে নারীদের টি-২০ বিশ্বকাপ

ফাইল ছবি

ক্রিকেটে পুরুষদের পাশাপাশ দারুণ পারফর্মেন্স করছে নারীরাও। কিন্তু তাদের খেলা সম্প্রচার কিংবা প্রচারে তেমন আগ্রহ নেই কারও।

এবার সেই উপেক্ষার সংস্কৃতি থেকে বেরিয়ে আসল আইসিসি। ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য নারী ও পুরুষ টোয়েন্টি২০ বিশ্বকাপ আসরটি আলাদা আলাদাভাবে আয়োজিত হবে বলে নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

চলতি বছর ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপে বেশ কিছু বিষয় নারী ও পুরুষ বিভাগে একত্রেই করার চেষ্টা করা হয়েছে। এমনকি ৩ এপ্রিল কলকাতায় ফাইনাল ম্যাচটিও একই ভেন্যুতে অনুষ্ঠিত হয়। কিন্তু অস্ট্রেলিয়ার ঘরোয়া নারী বিগ ব্যাশ লীগ টোয়েন্টি২০ প্রতিযোগিতাটি ব্যপক জনপ্রিয়তা লাভ করায় ক্রিকেট অস্ট্রেলিয়ার অনুরোধে আসন্ন আয়োজনটি পুরুষদের বিশ্বকাপের ছয়মাস আগে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কেপ টাউনে আইসিসি’র গর্ভনিং বডির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

নারী ক্রিকেটকে বিশ্বব্যপী আরো জনপ্রিয় করে তোলার লক্ষ্যেই এই ধরনের পদক্ষেপ গৃহীত হয়েছে। এমনটাই জানিয়েছেন ক্রিকেটর অস্ট্রেলিয়া ও আইসিসি গর্ভনেন্স কমিটির চেয়ারম্যান ডেভিড পিভার। তাদের মতে এর মাধ্যমে দুটি ভিন্ন আসরে দর্শক সংখ্যাও ভিন্ন মাত্রায় বৃদ্ধি পাবে। তাছাড়া টেলিভিশনের সম্প্রচারের বিষয়টিও এখানে গুরুত্ব দেয়া হয়েছে।


মন্তব্য