kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


আইএসএল-থ্রি উদ্বোধন অনুষ্ঠান

আলিয়া-বরুণের নাচে মাতবে স্টেডিয়াম

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ১০:২২



আলিয়া-বরুণের নাচে মাতবে স্টেডিয়াম

আইএসএল ৩ উদ্বোধনে আগের দুইবারের মতো তারকার ভিড় থাকবে, এটা প্রত্যাশিতই। কিন্তু দেশের সব থেকে দামি ফুটবল টুনার্মেন্টের আকর্ষণ তুঙ্গে তুলতে নিয়ে আসা হচ্ছে এমন একজনকে, যাঁর ফুটবলের সঙ্গে কোনো যোগই ছিল না এতদিন।

আজ শনিবার বিকেলে এখানে উদ্বোধনের বড় চমক হতে চলেছেন রিও অলিম্পিক্সে রুপো জিতে ইতিহাস সৃষ্টি করা পুসারলা বেঙ্কটা সিন্ধু। হায়দ্রাবাদ থেকে আজ সকালেই ব্যাডমিন্টনের মহাতারকার এখানে আসার কথা।

চোখ ধাঁধানো অনুষ্ঠানের শেষ মহড়া দিতে এদিন সকালেই এখানে চলে এসেছেন চার বলিউড তারকা আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, জ্যাকুলিন ফার্নান্ডেজ ও অভিষেক বচ্চন। অনুষ্ঠানের আগেই পৌঁছানোর কথা মুম্বাই সিটি এফসির মালিক রণবীর কাপূর, কেরল ব্লাস্টার্সের মালিক শচীন টেন্ডুলকার, চেন্নাইয়ান এফসির মালিক এম এস ধোনিরও।

আগামী শুক্রবার বিকেলে আইএসএল ৩ এর উদ্বোধন। তার আগের দিন তারকাদের দেখতে হোটেলের সামনে এবং বিমানবন্দরে মানুষের ভিড়। স্টেডিয়ামের সামনের রাস্তায় তীব্র যানজট। ৫০০ শিল্পীর সঙ্গে সরুসজাইয়ের ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে মহড়া দেওয়ার পর যা দেখে আলিয়া, জ্যাকুলিন, বরুণরাও উচ্ছ্বসিত।  

উদ্বোধন এবং ম্যাচ ঘিরে মানুষের উন্মাদনা দেখে বরুণ বলে দিলেন, "এখানে এই প্রথম এ রকম অনুষ্ঠান হচ্ছে। তাই স্পেশাল কিছু করে দেখাতে চাই। "

আর নিজের হিট ছবির গানের সঙ্গে নাচের রিহার্সাল দেওয়ার পর আলিয়ার মুখ থেকে বেরিয়েছে, "লেটস ফুটবল। বাকি সব পরের কথা। "

মাঠে উপস্থিত আইএসএলের প্রধান কর্তা নিতা আম্বানির মন্তব্য, "উত্তর-পূর্বের ফুটবলপ্রেমের গল্প অনেক শুনেছি। এখানে এসে নিজেও সেই উত্তেজনার শরিক হতে পেরে ভালো লাগছে। "

এও জানা গেছে, উদ্বোধনের মঞ্চে বলিউড তারকাদের নাচের পাশাপাশি তুলে ধরা হবে উত্তর-পূর্ব ভারতের সংস্কৃতিও। একঘণ্টার অনুষ্ঠানে আসাম-অরুণাচল-মিজোরাম-মণিপুর ও ত্রিপুরার নাচ-গানের দলের পারফরমেন্স থাকছে। উদ্দেশ্য গোটা দেশের সামনে এই অঞ্চলের আটটি রাজ্যের সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরা।

অনুষ্ঠান শুরু হবে বিকাল সাড়ে ৫টায়। কিন্তু দর্শকদের জন্য স্টেডিয়ামের দরজা খুলবে ৩টা থেকেই। খেলা শুরু হবে সন্ধ্যা ৭টায়। সব টিকিট শেষ।  

এদিকে মাঠের বাইরে প্রায় দুই কিলোমিটার পর্যন্ত তৈরি করা হয়েছে ব্যারিকেড। দর্শক সামলাতে।

আইএসএল এর উদ্বোধন উপলক্ষে চাঁদের হাট যখন গুয়াহাটিতে, তখনই ঘরের মাঠে খেলতে নামার আগে খারাপ খবর এনইইউএফসি শিবিরে। চোটের জন্য আজ কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে খেলতে পারবেন না দলের নির্ভরযোগ্য দুই খেলোয়াড় সাসা ও ফ্যাবিও। চোট সারলে পরের দিকে সাসার খেলার সম্ভাবনা থাকলেও ব্রাজিলের ফ্যাবিওর গোটা টুর্নামেন্টেই আর খেলা হবে না। সেই সঙ্গে অনুশীলনের সময় আরও দু-তিনজন খেলোয়াড় চোট পেয়েছেন বলে এ দিন জানান দলের প্রধান কোচ নেলো ভিনগাডা। তিনি জানান, আগামী কাল মাঠে পুরো ৯০ মিনিট খেলতে পারবেন না প্রথম একাদশের আরও তিনজন। অনুষ্ঠানের পরই খেলা। তাই নেলোর কাতর অনুরোধ, মাঠের ঘাস যেন অনুষ্ঠানের জেরে নষ্ট না হয়।
সূত্র : আনন্দবাজার

 


মন্তব্য