kalerkantho


বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের প্রস্তুতি সাউথজার্সি আ. লীগের

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি   

২৪ ডিসেম্বর, ২০১৭ ০৩:১৫



বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের প্রস্তুতি সাউথজার্সি আ. লীগের

ছবি: কালের কণ্ঠ

ব্যাপক আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যার্বতন দিবস পালন করবে নিউ জার্সির সাউথজার্সি মেট্রো আওয়ামী লীগ। গত বৃহস্পতিবার আটলান্টিক সিটিতে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৃহস্পতিবার স্থানীয় একটি রেস্তোরাঁয় সাউথজার্সি মেট্রো আওয়ামী লীগরে উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়। সাউথজার্সি মেট্রো আওয়ামী লীগের সভাপতি সিরাজ উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে এবং যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বেশ কিছু গুরুত্বপুর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অনুষ্ঠানের প্রথমে গত ২০ ডিসেম্বর একই স্থানে দলের সভাপতিকে বাদ দিয়ে সাউথজার্সি মেট্রো আওয়ামী লীগের নামে বিজয় দিবস উদযাপন করায় উপস্থিত নেতৃবৃন্দের পক্ষ থেকে অভিন্দন জানানো হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সাংগঠনকি সম্পাদক আবুল আজাদ মিঠু, প্রথম সাংগঠনকি সম্পাদক শওকত শিমুল, সহ-সভাপতি পলাশ চৌধুরী, কার্যকরী কমিটির সদস্য নাসরিন মুন্নী, সাউথজার্সি মেট্রো আওয়ামী লীগের সভাপতি সিরাজ উদ্দিন ভুঁইয়ার সহধর্মিনী শামীম আরা বেগম এবং আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম খালিদ।

সভায় সাংগঠনিক সম্পাদক আবুল আজাদ মিঠু দলের সাধারন সম্পাদক জসিম উদ্দিন ব্যক্তিগত কারণে নিউ ইর্য়কে অবস্থান করায় দলীয় নিয়ম নীতি এবং শৃঙ্খলা রক্ষায় দলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহীনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়ার প্রস্তাব করলে সভাপতিসহ অন্যান্য নেতারা এ প্রস্তাবে সর্মথন দেন। সাউথজার্সি মেট্রো আওয়ামী লীগের সভাপতি সিরাজ উদ্দিন ভূঁইয়া মোঃ শাহীনকে ২১ই ডিসেম্বর ২০১৭ থেকে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করার জন্য নির্দেশ দেন।

সভায় নেতেৃবৃন্দ সাউথজার্সি মেট্রো আওয়ামী লীগের সকল নেতা-কর্মীদের অংশগ্রহণে আগামী ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যার্বতন দিবস পালনের সিদ্ধান্ত গ্রহণ করেন। সভাপতি সিরাজ উদ্দিন ভূঁইয়া বলেন, আমি সাউথজার্সি মেট্রো আওয়ামী লীগের সভাপতি এবং আমার সিদ্ধান্ত অনুযায়ী আগামীতে দলীয় কার্যক্রম পরিচালিত হবে।

শামীম আরা বেগম বলেন, দলীয় কর্মকাণ্ড পালন করতে গিয়ে নেতা-কর্মীদের মধ্যে মধ্যে মতবিরোধ তৈরি হতে পারে, কিন্তু তার মানে এই নয় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের বাদ দিয়ে দল পরিচালিত হবে। সিরাজ উদ্দিন ভূঁইয়া আগামী ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সকল নেতা-কর্মীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানান।


মন্তব্য