kalerkantho


সরকার সাবধান না হলে অভ্যুত্থান : খন্দকার মোশাররফ

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:০৪



সরকার সাবধান না হলে অভ্যুত্থান : খন্দকার মোশাররফ

সরকারকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এখনও সময় আছে সাবধান হোন, অন্যথায় গণ-অভ্যুত্থান সৃষ্টি হবেই। জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে রাজনৈতিকভাবেই সমঝোতায় আসতে হবে।

আর এ জন্য প্রয়োজন নির্বাচনকালীন সরকার ব্যবস্থা। কিন্তু ব্যত্যয় ঘটলে দেশের জনগণ বসে থাকবে না। এই পরিস্থিতে দেশে যে বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টি হবে, তার দায়ভার এককভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিতে হবে।
 
আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক পার্টি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সংগঠনের সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত। পিলখানা ট্র্যাজেডি- কেন এই সেনা হত্যা? কার স্বার্থে? শীর্ষক এ সভায় তিনি এ কথা বলেন।
 
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জেলে যেতে হবে- আওয়ামী লীগের নেতাদের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার নানা কৌশল ও ষড়যন্ত্র করছে। কিন্তু বেগম জিয়ার বিরুদ্ধে যেসব মামলা রয়েছে, সেগুলো সব রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, মিথ্যা ও ভিত্তিহীন মামলা। এসব মামলার কোনো সত্যতা নেই। সুতরাং খালেদা জিয়াকে কারাগারে যেতে হবে না। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের হস্তক্ষেপে নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি তার কাঙ্ক্ষিত লক্ষ্য পৌঁছাতে পারেননি।

 


মন্তব্য