kalerkantho


স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘হাসিনা, অ্যা ডটারস টেল’

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৮ ১৩:৪৯



স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘হাসিনা, অ্যা ডটারস টেল’

বহুল আলোচিত ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ ডকুফিল্মটি মুক্তি পাচ্ছে শুক্রবার স্টার সিনেপ্লেক্সে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপরে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। কিন্তু চলচ্চিত্রে প্রধানমন্ত্রী নয় একজন মমতাময়ী মা, আদর্শ স্ত্রী এবং যোগ্য পিতার যোগ্য সন্তানের নিরাভরণ জীবনযাপনের কথা তুলে ধরা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর স্টার সিনেপ্লেক্সে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ ডকুফিল্মের উদ্বোধনী প্রদর্শনী। ৭০ মিনিটের ডকুফিল্ম পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু খান। সেন্টার ফর রিচার্স অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষে ডকুফিল্মটি প্রযোজনা করেছেন রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু।

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটের কনভেশন হলে আয়োজিত সংবাদ সম্মেলনে পরিচালক পিপলু খান বলেন, ডকুফিল্মে প্রধানমন্ত্রী বা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে উপস্থাপন করা হয়নি। তুলে ধরা হয়েছে একজন সাধারণ শেখ হাসিনাকে- খুব সহজেই একাত্ম হওয়া যায় যার সঙ্গে, অনুভব করা যায় তার মানবিকতা ও মমত্ব।
ডকুফিল্মটিতে শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস হত্যাপরবর্তী বিষাদপূর্ণ সময়ে দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্র। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সিআরআই ও অ্যাপেলবক্স ফিল্মসের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র।



মন্তব্য