kalerkantho


মোরেলগঞ্জে মাদরাসা ছাত্র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৩৪



মোরেলগঞ্জে মাদরাসা ছাত্র হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

বাগেরহাটের মোরেলগঞ্জে মাদরাসা ছাত্র নিরব মোল্লা ওরফে ইমনের হত্যাকারীদের গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল, পথসভা ও মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ সোমবার বেলা ১১টায় এস চন্ডিপুর দাখিল মাদরাসা মাঠে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন চলাকালে পথসভায় বক্তব্য রাখেন মাদরাসার ম্যানেজিং কমটির সভাপতি মোস্তফা কামাল বাচ্চু মোল্লা, আওয়ামী লীগ নেতা বেলায়েত হোসেন, নিহতের ইমনের চাচা জুয়েল মোল্লা, মাদরাসার শিক্ষক হাবিবুর রহমান, মাদরাসার ১০ম শ্রেণির ছাত্রী মানসুরা আক্তার ও একই শ্রেণির ছাত্র মেহেদী হাসান প্রমুখ।

বিক্ষোভ মানববন্ধন ও পথসভায় স্কুল, মাদরাসার ছাত্র-ছাত্রী, শিক্ষক, রাজনীতিবীদসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন পথসভায় বক্তারা মাদরাসা ছাত্র নিরব মোল্লা ওরফে ইমনের হত্যাকারীদের গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবি করেন।

এর আগে প্রেম সংক্রান্ত বিরোধের জের ধরে গত শুক্রবার দিবাগত রাতে উপজেলার চিংড়াখালী ইউনিয়নের চন্ডিপুর গ্রামের নূরানী মাদরাসা সংলগ্ন এলাকায় নিরব মোল্লা ওরফে ইমন নামের এক মাদরাসা ছাত্রকে বুকে ও হাতে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এতে ইমন ঘটনাস্থলেই মারা যায়।

নিহত ইমন ওই গ্রামের মৃত মামুন মোল্লার ছেলে ও এস চন্ডীপুর দাখিল মাদরাসার দশম শ্রেণির ছাত্র। এ হত্যাকাণ্ডের ঘটনায় মূল হোতা পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া থানার চরখালী গ্রামের আল-আমীন উকিলের ছেলে বর্তমানে খুলনার লবনচরা এলাকার বাসিন্দা তানভীর ও অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামি করে নিহত ইমন মোল্লার দাদী ডালিম বেগম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

থানা অফিসার ইনচার্জ কে এম আজিজুল ইসলাম জানান, পুলিশ এ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে আটক করে এবং হত্যায় ব্যবহৃত ছুড়ি উদ্ধার করে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে রবিবার মূল হোতা তানভীরসহ ৩ জনকে আদালতে প্রেরণ করে। বিজ্ঞ আদালতে তানভীর এ হত্যার দায় স্বীকার করে জবানবন্দী দিলে বিজ্ঞ বিচারক তানভীরকে জেল হাজতে প্রেরণ করে এবং অন্যদেরকে ছেড়ে দেন।



মন্তব্য