kalerkantho


মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে ইউরোপ আওয়ামী লীগের শোক

জাকির হোসেন সুমন, ইতালী    

১৫ ডিসেম্বর, ২০১৭ ১৮:০৬



মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে ইউরোপ আওয়ামী লীগের শোক

ফাইল ছবি

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী- এর মৃত্যুতে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক জনাব এম.এ.গনি  গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

চট্টগ্রামের মাটি ও মানুষের এই নেতার মৃত্যুতে এক শোক বার্তায় এম.এ.গনি বলেন, মহিউদ্দিন চৌধুরী দেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে অগ্রগণ্য ভূমিকা রাখেন। তিনি বহুবার কারাবরণ করেছেন ও নির্যাতন সহ্য করেছেন কিন্তু কখনও মাথানত করেননি। চট্টগ্রামের মানুষের উন্নয়ন ও কল্যাণে তার অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে।

সাংগঠনিক সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, বীরের মৃত্যু নেই। আরও একজন উদার, অসাম্প্রদায়িক কিন্তু ধর্মপ্রাণ মানুষকে হারালো বাংলাদেশ। গণমানুষের অন্তরে এই বর্ষীয়ান জননেতা চিরদিন বেঁচে থাকবেন। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

এছাড়া জার্মান, ফ্রান্স, ইতালি, সুইডেন, ডেনমার্ক, ফিনল্যাণ্ড, নরওয়ে, সুইজারল্যাণ্ড, স্পেন, পর্তুগাল, গ্রীস, বেলজিয়াম, হল্যান্ড, আয়ারল্যান্ড, অস্ট্রিয়াসহ বিভিন্ন দেশের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।


মন্তব্য