kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

বৃষ্টিতে পণ্ড কিংসের ম্যাচ

১২ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : শিরোপার দৌড়ে এগিয়ে থাকা দুই দলেরই দুটি ম্যাচ ছিল গতকাল। শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের খেলা ময়মনসিংহে স্থগিত হয়ে গেলেও বৃষ্টির কারণে আধঘণ্টা দেরিতে সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হয়ে গেছে আবাহনী-শেখ রাসেল ক্রীড়াচক্র ম্যাচ। তবে ঢাকায় ব্রাদার্স ইউনিয়ন ও নোয়াখালীতে মুক্তিযোদ্ধা জিতেছে।

ময়মনসিংহে রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে আরামবাগের বিপক্ষে বসুন্ধরা কিংসের ম্যাচ শুরুর আট মিনিটে পণ্ড হয়ে যায় ভারি বর্ষণে। এরপর ঘণ্টাখানেক অপেক্ষা করেও মাঠ অনুপযুক্ত হয়ে পড়ায় ম্যাচ শুরু করা যায়নি। স্থগিত হয়ে যাওয়া ম্যাচটি আজ অনুষ্ঠিত হবে।

তবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ব্রাদার্স ও নোফেলের মধ্যে দিনের অন্য ম্যাচটি বিশেষ গুরুত্বপূর্ণ ছিল রেলিগেশনের কারণে। এই ম্যাচে নোফেলকে ২-১ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। ১৯ মিনিটে মান্নাফ রাব্বীর গোলে এগিয়ে যায় গোপীবাগের দলটি। বিরতির পর খেলার ধারা বদলে যায় জমির উদ্দিনের গোলে। নাইজেরিয়ান ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার বাড়ানো বলে জমিরের শট ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ালে ম্যাচে ফেরে বিজেএমসি। সমতায় এগোনো ম্যাচটি ৮০ মিনিটে জেমস মগার গোলে নিষ্পত্তি হয়। মান্নাফ রাব্বীর শট ক্রসবারে লেগে ফেরার পর সুদানি ফরোয়ার্ডের দূরপাল্লার শটে পরাস্ত হয় নোফেল গোলরক্ষক। সুবাদে দুই দলের সংগ্রহ ১৬ পয়েন্ট করে। 

তবে নোয়াখালীতে কাল বিজেএমসি হেরে রেলিগেশন জোনে খুব বিপজ্জনক জায়গায় আছে। জয়সূচক গোলটির জন্য মুক্তিযোদ্ধাকে ৮২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। গোলটি করেছেন ইউসেকো কাতো। প্রথম লেগে তারা ২-০ গোলে হারিয়েছিল বিজেএমসিকে। কালকের এই হারে বিজেএমসি ৮ পয়েন্ট নিয়ে সেই তলানিতেই আছে, আর নয় ম্যাচ পর জয়ে ফেরা মুক্তিযোদ্ধা ২১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে।   

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যার ম্যাচে শুরু থেকেই আবাহনীকে চ্যালেঞ্জ জানায় শেখ রাসেল ক্রীড়াচক্র। প্রথম লেগে ২-০ গোলে জয়ী রাসেল তৃতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায়। কিন্তু ইউক্রেনের ফরোয়ার্ড ভ্যালেরির শট শহীদুল দারুণ সেভ করেন ঝাঁপিয়ে পড়ে। সাত মিনিট বাদে আবার খালেকুরজামানের ফ্রি-কিকে রাফায়েল ওডোইনের হেডে আবার ত্রাতা আবাহনীর এই গোলরক্ষক। আবাহনীও পেয়েছিল দুটি ভালো সুযোগ। ৩০ মিনিটে রুবেল মিয়ার ক্রসে জুয়েল আহমেদের টোকা পোস্ট ঘেঁষে যায় বাইরে আর বিরতিতে যাওয়ার আগে নাবিব নেওয়াজের শট লক্ষ্যভ্রষ্ট হলে হতাশায় পোড়ে আকাশি-নীলরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত দ্বিতীয়ার্ধের খেলা চলছিল।

মন্তব্য