kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

টিপস

টেলিগ্রামের দুর্দান্ত তিন ফিচার

টেলিকম ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টেলিগ্রামের দুর্দান্ত তিন ফিচার

প্রতি মাসেই নতুন ফিচার যোগ করে নিজেদের প্ল্যাটফর্ম আরো আকর্ষণীয় করে তুলছে মেসেজিং অ্যাপ টেলিগ্রাম। একনজরে দেখা যাক, টেলিগ্রামের কয়েকটি ফিচার।

 

চ্যাট ফোল্ডার

এই ফিচার আপনাকে দ্রুত যেকোনো চ্যাট খুঁজে দিতে সাহায্য করবে। সেটিংসের মধ্যে ফোল্ডার অপশন থেকে এই ফিচার ব্যবহার করা যাবে। এখানে নিজের পছন্দমতো ফোল্ডার বানিয়ে নিতে পারবেন। একবার ফোল্ডার তৈরি হয়ে গেলে অ্যাড চ্যাট বাটনে ট্যাপ করুন। এভাবে যেকোনো চ্যাট নির্দিষ্ট ফোল্ডারে ঢুকিয়ে নিতে পারবেন।

 

ভিডিও স্ক্রিন শেয়ারিং

টেলিগ্রাম থেকে ভিডিও কল করার সময় স্ক্রিন শেয়ার করা সম্ভব। শুধু গ্রুপ কলেই এই ফিচার ব্যবহার করা যাবে। গ্রুপ ভিডিও কল শুরু করে থ্রি ডট মেন্যু থেকে স্ক্রিন শেয়ারিং অপশন সিলেক্ট করে নিন। এবার দুটি পৃথক স্ক্রিন আপনার সামনে হাজির হবে। একটিতে নিজের মুখ দেখা যাবে, অন্যটিতে দেখা যাবে নিজের ফোনের স্ক্রিন। যে ডিসপ্লে দেখতে চান, সেটিতে ডাবল ট্যাপ করুন।

 

ক্লাউড স্টোরেজ/বড় ফাইল

টেলিগ্রাম একটি ক্লাউডনির্ভর মেসেজিং সার্ভিস। একাধিক ডিভাইস থেকে একই সঙ্গে টেলিগ্রাম থেকে চ্যাট করা সম্ভব। টেলিগ্রাম ওপেন করে মেন্যু সিলেক্ট করুন, যা আপনি অ্যাপ হোম স্ক্রিনের বাঁ দিকে ওপরে পেয়ে যাবেন। যেকোনো একটি ডিভাইস থেকে পাঠানো সেভড মেসেজ অন্য ডিভাইস থেকে দেখে নেওয়া যাবে। এভাবে হাই-রেজল্যুশন ছবি, ভিডিও ও অন্যান্য ফাইল ক্লাউডে সেভ করে রাখতে পারবেন। প্রত্যেক গ্রাহক ২ গিগাবাইট পর্যন্ত ক্লাউড স্টোরেজ ব্যবহার করতে পারবেন।



সাতদিনের সেরা