kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

গেম

মার্ভেল হিরোদের লড়াই

মোহাম্মদ তাহমিদ   

১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



মার্ভেল হিরোদের লড়াই

এখন তো বক্স অফিস ভাঙা বেশির ভাগ সিনেমাই মার্ভেল স্টুডিওজের। শুধু কমিকস বা সিনেমা নয়, গেমিং দুনিয়াও দাপিয়ে বেড়াচ্ছে সে দুনিয়ার সব হিরো। বিশেষ করে, মার্ভেল সিনেমার বাইরেও যেসব হিরো কমিকসে পাঠকদের মন মাতিয়েছে, তাদের নিয়েও খেলা যাবে ‘মার্ভেল ফিউচার ফাইট’ গেম। এটি অ্যাকশন আরপিজি ঘরানার গেম। খেলতে হবে মার্ভেলের হিরোদের নিয়ে, সে হতে পারে ‘অ্যাভেঞ্জার’দের কেউ বা ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’র একজন, চাইলে এক্স-মেনদের মধ্য থেকেও কাউকে বেছে নেওয়া যেতে পারে। তবে একটি চরিত্র নিয়েই যে খেলতে হবে, তা নয়। বিভিন্ন হিরোকে সংগ্রহ করে তাদের ব্যবহার করা অস্ত্রশস্ত্র, স্কিল বা দক্ষতা বাড়িয়ে আরো শক্তিশালী করে তুলতে হবে।

পুরো বিশ্বকে রক্ষা করার সংস্থা শিল্ডের পরিচালক নিক ফিউরি গেমারকে ভবিষ্যৎ থেকে একটি বার্তা পাঠাবে। জানা যাবে, ভিলেনদের সংগঠন ‘দ্য কনভারজেন্স’ পুরো বিশ্বকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে আর তা থেকে বাঁচতে হলে এখন থেকেই শুরু করতে হবে সুপার হিরোদের নিয়ে দল গঠনের কাজ। শুধু হিরোরাই নয়, চাইলে ভিলেনদেরও কাজে লাগানো যাবে। মহাবিশ্বই যদি না থাকে, হিরো হোক বা ভিলেন, কেউই শেষ পর্যন্ত টিকে থাকবে না।

মূল মিশনের পাশাপাশি আরো অনেক ছোটখাটো ঘটনা নিয়েও খেলতে হবে সাইড কোয়েস্ট। সেগুলো খেলে দলকে আরো শক্তিশালী করা যাবে। দলের চরিত্রগুলো অভিজ্ঞতা সঞ্চয় করে লেভেল আপ করতে থাকবে। এভাবেই শেষ মিশনের জন্য তৈরি হতে হবে গেমারকে।

শুধু সিঙ্গল প্লেয়ার নয়, মাল্টিপ্লেয়ারেও গেমটি খেলা যাবে। বন্ধুরা মিলে দল তৈরি করে অন্য দলের সঙ্গে লড়াই করা যাবে বা একে অন্যের শক্তিশালী চরিত্র ধার করে কঠিন মিশন শেষ করতে পারবেন। চাইলে সরাসরি এক প্লেয়ার অন্য প্লেয়ারের সঙ্গেও লড়াই করতে পারবেন, তবে জোটবদ্ধ দলে যোগ দিয়ে দলের অংশ হিসেবে থাকাটাই বুদ্ধিমানের কাজ।

চিরচেনা হিরোদের নিয়ে গেমটি তৈরি করা হলেও কাহিনি কিন্তু পুরোপুরি নতুন। সাধারণত মোবাইল গেমের ক্ষেত্রে কাহিনির দিকে তেমন নজর না দেওয়া হলেও গেমটি কিন্তু ব্যতিক্রম। আর প্রতিনিয়ত নতুন আপডেটের সঙ্গে যোগ হচ্ছে নতুন সব মিশন, যার মাধ্যমে উঠে আসছে নতুন সব গল্প আর চরিত্র।

গ্রাফিকসে গেমটি এগিয়ে আছে। তবে ফ্রিমিয়াম গেম হওয়ায় প্রায় সময়ই গেমারকে নানা রকম কুলডাউনের মুখে পড়ে অপেক্ষা করতে হবে।  গেমটি শুধু কিশোর বয়সীদের জন্য।

 

খেলতে যা যা লাগবে

অন্তত ২ গিগাবাইট র‌্যাম

অক্টাকোর প্রসেসর

অ্যানড্রয়েড ৪.১ জেলিবিন

 

ডাউনলোড লিংক

https://urlzs.com/9LAe6 [অ্যানড্রয়েড]

https://apps.apple.com/us/app/marvel-future-fight/id955705796 [আইওএস]

 

মন্তব্য



সাতদিনের সেরা