kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

গেইম

অদ্ভুতুড়ে এক পিৎজা রেস্তোরাঁ

এস এম তাহমিদ   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অদ্ভুতুড়ে এক পিৎজা রেস্তোরাঁ

‘ফাইভ নাইটস অ্যাট ফ্রেডিজ’ সিরিজের গেইমগুলো একসময় তুমুল জনপ্রিয় ছিল। সেই হারানো জনপ্রিয়তা ফিরে পাওয়ার আশা নিয়েই নির্মাতা ক্লিকটিম প্রকাশ করেছে সিরিজের সর্বশেষ গেইম—‘এফএনএএফ ৬’। এবারের গেইমের মূল চরিত্র এক পিৎজা রেস্তোরাঁর মালিক। গেইমটি শুরুই হবে ‘পিৎজারিয়া’ নামের এক রেস্তোরাঁ কেনার মাধ্যমে। এখানে ক্রেতাদের আকৃষ্ট করার জন্য কিনতে হবে কিছু এনিমেট্রনিক প্রাণী, অন্যান্য ডেকোরেশন। সব কিছু  তৈরি হয়ে গেলে চালু করা যাবে রেস্তোরাঁ, আসতে শুরু করবে ক্রেতা। তাদের অর্ডার ঠিকঠাক ডেলিভারি দেওয়া, নতুন ক্রেতা আকর্ষণ করার মাধ্যমেই কেটে যাবে পিৎজারিয়ার প্রথম দিন।

তবে গেইমটি যেহেতু শুধু পিৎজা রেস্তোরাঁ চালনা নিয়ে নয়, তাই দেখা যাবে, রাতে রেস্তোরাঁ বন্ধ হওয়ার পর ঘটতে শুরু করবে অদ্ভুত সব ঘটনা। দোকানের জন্য কেনা সব খেলনা ও এনিমেট্রনিক জন্তুগুলো রাতে জীবন্ত হয়ে উঠবে। এগুলো চেষ্টা করবে মূল চরিত্রকে মেরে ফেলার। দোকানের নানা ধরনের ক্ষতিও করতে পারে তারা। এদের প্রতিহত করে টিকে থাকাই রাতের মূল কাজ।

রাত পেরিয়ে দিন এলে আবারও রেস্তোরাঁ চালাতে হবে গেইমারকে।

রাতে হওয়া ক্ষয়ক্ষতি দ্রুত ঠিকঠাক করে তবেই চালু করা যাবে রেস্তোরাঁ। না হলে ব্যবসায় ক্ষতি হবে। এভাবেই চলতে থাকবে গেইমারের ক্যারিয়ার। এই গেইমের মূল লক্ষ্য, রেস্তোরাঁকে লাভজনক করে ভূতুড়ে সব ঘটনা যতটুকু সম্ভব দমন করা।

গেইমটির গ্রাফিকস আগের গেইমগুলোর মতোই, কিছুটা কার্টুনের মতো। তবে গেইমপ্লেতে আছে নতুনত্ব। রেস্তোরাঁ চালানোর সিমুলেশনের পাশাপাশি এফএনএএফ ঘরানার গেইমপ্লে সিরিজটিতে এনেছে নতুন হাওয়া। তবে খুব বেশি সময় গেইমারদের মন ধরে না-ও রাখতে পারে। যারা হালকা হরর ঘরানার গেইম পছন্দ করে, তাদের অবশ্য খুবই ভালো লাগার কথা।

 

খেলতে যা যা লাগবে

খেলার জন্য তেমন শক্তিশালী ফোনেরও প্রয়োজন হবে না, থাকতে হবে শুধু ডুয়ালকোর প্রসেসর আর ১ গিগাবাইট র‌্যাম। প্রায় সব বয়সীরাই গেইমটি খেলতে পারবে।

 

ডাউনলোড লিংক

https://urlzs.com/8GW2d [অ্যানড্রয়েড]

https://apps.apple.com/us/app/fnaf-6-pizzeria-simulator/id1455781522 [আইওএস]

মন্তব্য



সাতদিনের সেরা