kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

পারফরম্যান্স আর ট্রেন্ডি লুকসের দারুণ সমন্বয়!

টেলিকম ডেস্ক   

৯ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পারফরম্যান্স আর ট্রেন্ডি লুকসের দারুণ সমন্বয়!

ডিসপ্লে

 

অ্যানড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের ‘সিম্ফনি আই৯৫’-এ ৫.৪৫ ইঞ্চি এইচডি প্লাস (১৪৪০–৭২০পি) আইপিএস ফুল ভিশন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর চারধারের কোনাগুলো বাঁকানো, যা ফোনের সঙ্গে চমৎকারভাবে মিলিয়ে দেওয়া হয়েছে। ব্যাক স্পিকার ডিজাইনের এই হ্যান্ডসেটটিতে আছে ধুলা প্রতিরোধক রিসিভার হোল, যা ধুলাবালি জমা থেকে রক্ষা করবে। হ্যান্ডসেটটির পিপিআই ২৯৫ এবং ডিসপ্লে রেজল্যুশন এইচডি প্লাস হওয়ার কারণে ভিডিও কনটেন্টগুলো হবে অনেক বেশি উপভোগ্য। তা ছাড়া এতে আছে অন স্ক্রিন নেভিগেশন বাটন। 

 

হার্ডওয়্যার

১.৪ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসরের এই হ্যান্ডসেটটিতে আছে ২ গিগাবাইট ডিডিআরথ্রি র‌্যাম এবং ১৬ গিগাবাইট রম। মেমোরি কার্ডের মাধ্যমে এটি অভ্যন্তরীণ স্টোরেজ ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। জিপিউ মালি টি৮২০এপি১-এর কারণে মিড গ্রাফিকস গেইমসগুলো খেলা যাবে অনায়াসে।

 

ক্যামেরা

এই ফোনটির পেছনের ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং অটো ফোকাস করতে সক্ষম। এতে আছে ট্রু ফ্ল্যাশ, যার মাধ্যমে অল্প আলোয় ছবি তোলা যাবে। এই ক্যামেরায় ব্যবহার করা হয়েছে সনির সেন্সর। আর সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সামনের ও পেছনের দুটি ক্যামেরাতেই আছে ২.২ অ্যাপারচার। এ ছাড়া লোয়ার সাউন্ড বাটন ব্যবহার করে মোবাইলের স্ক্রিন বন্ধ থাকাাবস্থায়ও ব্যাক ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা দিয়ে ছবি তোলা যাবে।

 

ব্যাটারি

৩০০০ মিলিঅ্যাম্পি আওয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি দেবে দীর্ঘক্ষণ মোবাইল ফোন ব্যবহার করার সুবিধা। এটির স্ট্যান্ডবাই সময় ৪৬০ ঘণ্টা পর্যন্ত এবং ১৬ ঘণ্টা পর্যন্ত কথা বলার সুবিধা পাওয়া যাবে এই স্মার্টফোনে।

 

অন্যান্য 

ফোরজি নেটওয়ার্ক সুবিধাসমৃদ্ধ এই ফোনে আছে জি-সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর নামে কিছু গুরুত্বপূর্ণ সেন্সর। এ ছাড়া অধিক নিরাপত্তার জন্য আছে ফেইস আনলক সুবিধাও। নীল, সোনালি, কালো এবং লাল রংয়ের ‘সিম্ফনি আই৯৫’-এর সঙ্গে মিলবে গ্রামীণফোনের আকর্ষণীয় বান্ডেল অফার।

দাম : সাত হাজার ৯৯০ টাকা।

মন্তব্য



সাতদিনের সেরা