kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

গেইমস

মহাশূন্যে অ্যালিয়েন হামলা

মোস্তফা তাহমিদ   

৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মহাশূন্যে অ্যালিয়েন হামলা

তুমুল জনপ্রিয় অ্যালিয়েন ফ্র্যাঞ্চাইজের নতুন মোবাইল গেইম ‘অ্যালিয়েন ব্ল্যাকাউট’। কিছুটা পাজল আর কিছুটা সার্ভাইবাল ঘরানার হরর গেইমটির সঙ্গে আরেক গেইম ‘ফাইভ নাইটস অ্যাট ফ্রেডিস’ সিরিজের বেশ মিল রয়েছে। গেইমের মূল লক্ষ্য ক্ষতিগ্রস্ত মহাকাশ স্টেশনে আটকেপড়া লোকজনকে উদ্ধার করা। স্টেশনটির প্রায় সব কিছুই বিকল হয়ে যাওয়াই একমাত্র বিপদ নয়, উদ্ধারের পথে সবচেয়ে বড় চ্যালেঞ্জ স্টেশনটিতে হাজির হওয়া অ্যালিয়েন।

গেইমটির মূল চরিত্র আমান্ডা রিপলি। ওয়েল্যান্ড-ইউটানি করপোরেশনের স্পেস স্টেশনে কাজ করার সময় তার দলসহ সবাই অ্যালিয়েনের হামলার শিকার হয়। স্পেস স্টেশনের প্রায় সব সিস্টেম বিকল করে ফেলে অ্যালিয়েন, বন্ধ হয়ে যায় বেশির ভাগ বিদ্যুত্ব্যবস্থা। এর মধ্যে আমান্ডা কিছুটা নিরাপদ স্থানে পৌঁছতে সক্ষম হয়। সেখান থেকে স্টেশনের ক্যামেরাগুলো বেশ কিছু সিস্টেমের নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়। তা ব্যবহার করে আমান্ডার মাধ্যমে দলের বাকিদের বাঁচাতে হবে গেইমারকে।

গেইমটির মূল স্ক্রিন দুটি। ফ্লোর প্ল্যান স্ক্রিনে দলের সবার অবস্থান, তাদের চারপাশের রুম, করিডর, দরজার ম্যাপ ও অ্যালিয়েনের অনুমাননির্ভর অবস্থান দেখা যাবে। পরিমিত বিদ্যুৎ ব্যবহার করে মোশন সেন্সর ও দরজার নিয়ন্ত্রণও করা যাবে। তবে অ্যালিয়েনের সঠিক অবস্থান দেখতে চালু করতে হবে ক্যামেরাগুলো।

তবে গেইমটির মূল দুর্বলতা হচ্ছে, সবাইকে বাঁচানোর প্রয়োজনীয়তা না থাকাটা। প্রতিটি লেভেলে মাত্র একজনও জীবিত থাকলেই সেই লেভেল অতিক্রমের টিকিট পাওয়া যাবে। ফলে সহজেই দলের এক বা দুজনকে বলি দিয়ে লেভেল পার করা সম্ভব। তবে উত্তেজনা কমার কোনো উপায় নেই এই গেইমে। চমৎকার ভয়েস অ্যাক্টিং, গ্রাফিকস আর যেকোনো সময় আমান্ডার ওপরে অ্যালিয়েন হামলার হুমকি গেইমারকে শেষ পর্যন্ত উৎকণ্ঠিতই রাখবে। গেইমটিতে নেই কোনো ইন অ্যাপ পারচেজ।

 

খেলতে যা লাগবে

গেইমটি খেলা যাবে যেকোনো ১ গিগাবাইট র‌্যামের ললিপপ বা ততোধিক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের ফোনে। আইফোনের ক্ষেত্রে প্রয়োজন হবে অন্তত আইওএস ৮।

 

ডাউনলোড লিংক

আইওএস : https://itunes.apple.com/us/app/alien-blackout/id1401510106?mt=8

অ্যানড্রয়েড : goo.gl/7LrN7C

 

মন্তব্য



সাতদিনের সেরা