kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

সেট বার্তা
স্যামসাং জে৬

স্যামসাংয়ের নিজস্ব প্রসেসরের স্মার্টফোন

এস এম তাহমিদ

২১ জুলাই, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্যামসাংয়ের নিজস্ব প্রসেসরের স্মার্টফোন

দেশের বাজারে নতুন এলো স্মার্টফোন স্যামসাং জে৬। 

 

 

 

ডিসপ্লে

৫ দশমিক ৬ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লের রেজল্যুশন ১৪৮০ বাই ৭২০ পিক্সেল। অনুপাত ১৮.৫ বাই ৯ হওয়ায় ডিসপ্লেটি দেখতে লম্বাটে। অন্ধকারে ব্যবহারের সময় এর ব্রাইটনেস পুরোপুরি কমিয়ে দেওয়া যায়। রোদের মধ্যে স্ক্রিনের তথ্য স্বচ্ছন্দে দেখার জন্য ব্রাইটনেস বাড়িয়ে দেওয়া যায় সর্বোচ্চ।

 

ক্যামেরা

ডুয়াল ক্যামেরা না থাকলেও ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরাটি দিয়ে তোলা ছবির মান বেশ ভালো। অ্যাপারচার এফ/১.৯ হওয়ায় দ্রুত ছবি ওঠে। চলন্ত অবস্থায়ও ছবি অস্পষ্ট হয় না। ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার অ্যাপারচারের মানও একই। ছবি তোলা যায় পোর্ট্রেট মোডেও।

 

হার্ডওয়্যার

এতে ব্যবহার করা হয়েছে স্যামসাংয়ের নিজস্ব প্রসেসর ব্র্যান্ড এক্সিনস ৭৮৭০। এই অক্টাকোর প্রসেসরটির গতি ১ দশমিক ৬ গিগাহার্জ। র‌্যাম আছে ৩ গিগাবাইটের। তাই হাইডেফিনেশন গেইমের জন্য ‘জুতসই’ না হলেও সাধারণ গেইম খেলতে সমস্যা হবে না। স্থায়ী ধারণক্ষমতা ৩২ গিগাবাইট, চাইলে মাইক্রোএসডি কার্ড দিয়ে বাড়িয়ে নেওয়া যাবে।

 

ব্যাটারি

৩০০০ মিলি অ্যাম্পিয়ার ধারণক্ষমতার ব্যাটারিতে একবার পূর্ণ চার্জে দুই দিন চলবে। টানা ব্যবহারে স্ক্রিন চালু থাকবে কমপক্ষে আট ঘণ্টা। আর ‘পাওয়ার সেভিং’ মোডে টিকবে সর্বোচ্চ চার দিন।

 

ডিজাইন

চিকন গড়নের ফোনটির বডি তৈরি হয়েছে মজবুত প্লাস্টিকে। পেছনের প্যানেল খোলার ব্যবস্থা নেই। পাওয়ার বাটন ডান পাশে আর বাম পাশে রয়েছে ভলিউম বাটন। সিম আর বাড়তি মেমোরি কার্ড ঢোকানোর জায়গাও বাঁ পাশে রাখা হয়েছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বসানো হয়েছে ক্যামেরার ঠিক নিচেই।

 

দাম

২১ হাজার ৯০০ টাকা

মন্তব্য



সাতদিনের সেরা