kalerkantho

শনিবার ।  ২৮ মে ২০২২ । ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৬ শাওয়াল ১৪৪

আমার গেজেট

   

২৮ মে, ২০১৪ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আমার গেজেট

মুহম্মদ জাফর ইকবালের হাত থেকে পুরস্কার নিচ্ছেন সাইফুল ইসলাম

সম্প্রতি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক শেষ করেছেন সাইফুল ইসলাম। পড়ালেখার পাশাপাশি কাজ করেছেন Amargadget.com নিয়ে।

শুরুটা যেভাবে

একদিন সামহয়্যার ইন ব্লগে বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনীর হাসানের উদ্যোক্তা সম্পর্কিত একটি লেখা পড়েন। সেখানে 'চাকরি খুঁজব না চাকরি দেব' নামে একটা ফেইসবুক গ্রুপের লিংক ছিল।

বিজ্ঞাপন

সঙ্গে সঙ্গেই যোগ দিলেন সেখানে। সেখানে উদ্যোক্তা সম্পর্কিত অনেক পোস্ট, আইডিয়া ও মতামত দেখতে পেলেন। ওই গ্রুপের একটি কর্মশালা হয় পলাশীর ফ্রেপ মিলনায়তনে। সেখানে আলোচনা শুনে ওই বিকেলেই এক বন্ধুর কাছ থেকে পাঁচ হাজার টাকা ধার নিয়ে ফেইসবুক পেইজ খুলে আমার গেজেট শুরু করেন। পরিকল্পনা ছিল এখানে মূলত ইউনিক গেজেট ও গিফট 'হোম ডেলিভারি'সহ বিক্রি করার।

সহজ ছিল না শুরুটা

যেহেতু উদ্যোগটা ছিল একটা ই-কমার্স সাইট, তাই প্রথমে পণ্য ডেলিভারি নিয়ে বেশ ঝামেলায় পড়েন সাইফুল। পরে একটি কুরিয়ার সার্ভিসের সঙ্গে চুক্তির মাধ্যমে সমস্যার সমাধান করেন।

বর্তমান অবস্থা

বর্তমানে 'আমার গেজেট' দলের সদস্য তিনজন। একটি ওয়্যারহাউস আছে, যেখানে কেউ চাইলে পণ্য দেখে কিনতে পারেন।

প্রচারণায় অনলাইনকে প্রাধান্য

'আমার গেজেট' মূলত অনলাইনেই বেশি প্রচারণা চালায়। যেহেতু ই-কমার্স সাইট, সেভাবেই প্রচারণা চালানো হয়ে থাকে। এ ছাড়া বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে 'আমার গেজেট'। বিভিন্ন সামাজিক ইভেন্টে সহযোগিতার জন্য স্পনসর হিসেবে কাজ করছে 'আমার গেজেট'।

যোগাযোগ : ওয়েবসাইট : Amargadget.com



সাতদিনের সেরা