kalerkantho

শুক্রবার। ১৯ অগ্রহায়ণ ১৪২৭। ৪ ডিসেম্বর ২০২০। ১৮ রবিউস সানি ১৪৪২

জেনে নিন

অনলাইনে পুলিশি সেবা

তুসিন আহম্মেদ   

১৯ সেপ্টেম্বর, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অনলাইনে পুলিশি সেবা

সাধারণ ডায়েরি, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট. কোনো কিছু হারানো বা পাওয়ার তথ্য ইত্যাদি সেবার অনেকটাই এখন পাওয়া যায় অনলাইনে। এ জন্য আপনাকে chr.police.gov.bd বা www.dmp.gov.bd-এ ক্লিক করতে হবে। আপাতত ঢাকাবাসীরাই সেবাটি পাচ্ছেন।

পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের জন্য www.dmp.gov.bd ঠিকানায় প্রবেশ করতে হবে। সেখানে প্রধান পৃষ্ঠার ব্যানারের নিচেই দেখতে পাবেন Citizen Help Request নামের একটি ট্যাব। এই ট্যাবে ক্লিক করলে চলে আসবে আরেকটি পাতা। এখানে ডান পাশে Services নামে একটি বিভাগ রয়েছে।

এই বিভাগের প্রথম লিংকটিই হচ্ছে Police Clearance Certificate-এর জন্য। এখানে ক্লিক করলে বাঁ পাশে ঈষরপশ Click for view Police Clearance Certificate নামে একটি লিংক আসবে। এতে ক্লিক করলে পিডিএফ ফাইল খুলবে। সেখানেই পাওয়া যাবে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের বিস্তারিত।

হারিয়ে যাওয়া বা খুঁজে পাওয়া কোনো ব্যক্তি বা কোনো বস্তুর খোঁজ পাওয়ার লিংকটি রয়েছে Services বিভাগের চার নম্বরে। Lost & Found-এ ক্লিক করলে আরেকটি পেইজ খুলবে। সেখানে তালিকা আকারে রয়েছে হারিয়ে যাওয়া ও খুঁজে পাওয়া অনেকের ছবি।

পাসপোর্ট, ব্যাংকের চেক বই, সার্টিফিকেটসহ কোনো গুরুত্বপূর্ণ দলিল হারিয়ে গেলে অনলাইনে সাধারণ ডায়েরি করা যাবে।

তথ্য ও পরামর্শ

অনলাইনে সাধারণ ডায়েরি সংক্রান্ত যেকোনো পরামর্শ ও তথ্যের জন্য [email protected] ঠিকানায় মেইল পাঠাতে পারেন। জরুরি প্রয়োজনে ফোন করতে পারেন ১০০, ২১৭৭৭, ২১৬৬৬, ৯৫৫১১৮৮ ৯৫১৪৪০০, ০১৭১৩৩৯৮৩১১ নম্বরে।

মন্তব্য



সাতদিনের সেরা