kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

আবারও জানালেন টুইটার কিনছেন

টেক প্রতিদিন ডেস্ক   

৬ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আবারও জানালেন টুইটার কিনছেন

টুইটার কেনার বিষয়ে আবারও সিদ্ধান্ত পাল্টেছেন বিলিয়নেয়ার ইলন মাস্ক। এবার তিনি টুইটার কিনবেন বলে জানিয়েছেন। মাস্কের কাছ থেকে অফার লেটার পাওয়ার কথা মঙ্গলবার যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাছে  প্রকাশ করে টুইটার। এক বিবৃতিতে টুইটার জানিয়েছে, পূর্বনির্ধারিত ৫৪.২০ ডলারেই প্রতিটি শেয়ার বিক্রি করে চুক্তি সম্পন্ন করতে চায় তারা।

বিজ্ঞাপন

চুক্তি করেও টুইটার কিনতে অস্বীকৃতি জানিয়েছিলেন মাস্ক। এরপর মামলা ঠুকে দিয়েছিল টুইটার। চলতি সপ্তাহে আদালতের মাধ্যমে বিষয়টির ফায়সালা হওয়ার কথা ছিল। মামলাটি আদালতে গড়ালে টুইটারের পক্ষে রায় যাওয়ার সম্ভাবনাই বেশি ছিল। মাস্কের নতুন সিদ্ধান্তের ফলে আর মামলা এগিয়ে নেওয়ার প্রয়োজন পড়বে না টুইটারের। এ বিষয়ে কলাম্বিয়া ইউনিভার্সিটির আইন বিভাগের অধ্যাপক এরিক ট্যালি বলেন, মামলায় জেতা মাস্কের পক্ষে খুবই কঠিন হতো। রায় বিপক্ষে গেলে নিশ্চিতভাবে তাঁকে টুইটার কিনতেই হতো। এখানেই শেষ নয়, সুদও দিতে হতো তাঁকে। সব মিলিয় আরো বেশি খরচের ধাক্কা সামলাতে হতো তাঁকে।

এই খবর সামনে আসা মাত্রই বাজারে টুইটারের শেয়ারের দাম ঊর্ধ্বমুখী। শেয়ারের দাম ২৩ শতাংশ বেড়ে হয়েছে ৫২ মার্কিন ডলার। তবে মাস্কের নিজের কম্পানি টেসলা ইংকের শেয়ারের দাম কমেছে ৩ শতাংশ।

সূত্র : বিবিসি



সাতদিনের সেরা