kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

ফোর্বসের তালিকা

২০২১ সালে ইউটিউবে শীর্ষ আয়কারী ‘মি.বিস্ট’

টেক প্রতিদিন ডেস্ক   

১৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২০২১ সালে ইউটিউবে শীর্ষ আয়কারী ‘মি.বিস্ট’

পৈতৃক নাম তাঁর জিমি ডোনাল্ডসন। কিন্তু ২৩ বছর বয়সী যুক্তরাষ্ট্রের এই ইউটিউবারকে লোকে চেনে অবশ্য ‘মি.বিস্ট’ নামেই। আর মার্কিন ম্যাগাজিন ফোর্বসের হিসাব অনুযায়ী, ২০২১ সালে ইউটিউব থেকে তিনিই সর্বোচ্চ উপার্জনকারী ব্যক্তি। তাঁর কনটেন্টগুলো এই প্ল্যাটফর্মে পেয়েছে এক হাজার কোটিরও বেশি ভিউ।

বিজ্ঞাপন

আর সেই সুবাদে ইউটিউব থেকে তাঁর আয় হয়েছে পাঁচ কোটি ৪০ লাখ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৪৬৩ কোটি ৮১ লাখ ৭৫ হাজার টাকা। এতে টানা দুই বছর ধরে ইউটিউবে আয়ের শীর্ষ অবস্থান ধরে রাখা ১০ বছর বয়সী খেলনা রিভিউয়ার রায়ান কাজীকে হটাতে পেরেছেন ‘মি.বিস্ট’। রায়ান কাজীর জায়গা হয়েছে সপ্তম অবস্থানে। আর তার জায়গাটি চলে গেছে মার্কিন পেশাদার বক্সার জ্যাক পলের দখলে। চার কোটি ৫০ লাখ ডলার আয় করে ২০১৮ সালের পর এবারই প্রথম শীর্ষ দশে উঠে এলেন তিনি। তাঁর পরে অবস্থান করে নেওয়া গেমার মার্কিপিলারের আয় হয়েছে তিন কোটি ৮০ লাখ ডলার। চতুর্থ হয়েছেন ‘মথিক্যাল মর্নিং’ টক শোর দুই উপস্থাপক রেথ ও লিংক। তাঁরা যৌথভাবে আয় করেছেন তিন কোটি ডলার। ‘অস্পিকেবল’ হিসেবে খ্যাত মাইনক্রাফট প্লেয়ার নাথান গ্রাহাম এই তালিকায় প্রথমবারের মতো জায়গা পেয়ে হয়েছেন পঞ্চম। তাঁর আয় ছিল দুই কোটি ৮৫ লাখ ডলার।

ইউটিউব ট্রেন্ড বিশেষজ্ঞ ক্রিস স্টোকেল-ওয়াকার বলেছেন, ‘মহামারি চলাকালে বিনোদনজগতেও একটা প্রভাব পড়েছে। হলে চলেনি সিনেমা, সোপ অপেরার সময়সূচি পরিবর্তন হয়েছে, এমনকি ভিডিও গেম প্রকাশও গেছে পিছিয়ে। ফলে দর্শকরা অনেকটা বাধ্য হয়ে চোখ রেখেছে ইউটিউবে। ’      সূত্র : বিবিসি



সাতদিনের সেরা