kalerkantho

বৃহস্পতিবার । ১৩ মাঘ ১৪২৮। ২৭ জানুয়ারি ২০২২। ২৩ জমাদিউস সানি ১৪৪৩

হয়ে গেল সিডস ফর দ্য ফিউচার ২০২১-এর গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

টেক প্রতিদিন ডেস্ক   

১৭ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



গত ১৫ নভেম্বর হুয়াওয়ে সদর দপ্তরের সমন্বয়ে এক অনলাইন অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘সিডস ফর দ্য ফিউচার ২০২১’-এর গ্র্যাজুয়েশন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার দেশের আটটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে এই কর্মসূচির আওতায় নির্বাচিত সেরা ১৬ জন মেধাবী শিক্ষার্থীকে পুরস্কৃত করেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ‘এই প্রগ্রাম তরুণদের আইসিটি দক্ষতা বিকাশের মধ্য দিয়ে তাদের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবে। পাশাপাশি শিক্ষার্থীদের নেতৃত্বের গুণাবলিও বিকশিত হবে।

বিজ্ঞাপন

এ বছর বাংলাদেশ ও অন্যান্য দেশের শিক্ষার্থীরা হুয়াওয়ে সদর দপ্তর থেকে অনলাইনে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ পেয়েছেন। ‘টেক ফর অল’ থিমের ওপর ভিত্তি করে বাংলাদেশি শিক্ষার্থীরা তাঁদের প্রজেক্ট প্রেজেন্টেশন জমা দিয়েছেন, যা এই প্রতিযোগিতার পরবর্তী রাউন্ডের জন্য তালিকাভুক্ত করা হয়েছে। এই রাউন্ডে ১৩০টি দেশ ও অঞ্চলের শিক্ষার্থীরা অংশ নেবেন। বিভিন্ন মাপকাঠির বিচারে সেরা তিনটি প্রকল্প ২০২২ সালের জানুয়ারিতে ঘোষণা করা হবে। ‘সিডস ফর দ্য ফিউচার’ বিশ্বব্যাপী বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশলবিদ্যা ও গণিতের শিক্ষার্থীদের জন্য হুয়াওয়ের বিশেষ একটি ফ্ল্যাগশিপ সিএসআর প্রগ্রাম।



সাতদিনের সেরা