kalerkantho

সোমবার । ১৪ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

ভারতে সাশ্রয়ী ফোন নিয়ে আসছেন মুকেশ আম্বানি

টেক প্রতিদিন ডেস্ক   

৫ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে সাশ্রয়ী ফোন নিয়ে আসছেন মুকেশ আম্বানি

অনলাইন জায়ান্ট গুগল এবং এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানি এবার ভারতে নিয়ে আসছেন সাশ্রয়ী স্মার্টফোন। গত সোমবার থেকে এই হ্যান্ডসেটের অগ্রিম অর্ডার নেওয়া শুরু হয়েছে। ডিভাইসটি দীপাবলিতে আগামী সপ্তাহে গ্রাহকদের হাতে তুলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে আম্বানির প্রতিষ্ঠান রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ।

গত জুলাইয়ে কম্পানি জানিয়েছিল, তারা গুগলের সঙ্গে অংশীদারির ভিত্তিতে ফোরজি স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে। যেটি হবে বিশ্বের অন্যতম সাশ্রয়ী ফোন। একই সঙ্গে মানের দিক থেকে চীনা ও দক্ষিণ কোরিয়ার কম্পানিগুলোর সঙ্গে প্রতিযোগিতা করবে। ভারতে বর্তমানে সাশ্রয়ী মোবাইল ফোনের বাজারে চীনা কম্পানিগুলোর আধিপত্য।

‘জিওফোন নেক্সট’ নামের এই স্মার্টফোনের কনটেন্ট দেখা যাবে ভারতীয় ১০ ভাষায়। যার মধ্যে রয়েছে হিন্দি, বাংলা, উর্দু, কন্নড় ইত্যাদি। দাম পড়বে ছয় হাজার ৪০০ রুপি (৮৭ ডলার)। গ্রাহকরা এক হাজার ৯৯৯ রুপি ডাউন পেমেন্ট দিয়ে এই ফোন নিতে পারবে। বাকি অর্থ কিস্তিতে পরিশোধ হবে। মুকেশ আম্বানি এক বিবৃতিতে বলেন, ‘ভারতের বাজারে এটি হবে একটি যুগান্তকারী ডিভাইস। সাধারণ ভারতীয়র সক্ষমতা বাড়াতে বড় ভূমিকা রাখবে এই ফোন এবং তাদের ডিজিটাল পথচলা পরবর্তী ধাপে নিয়ে যাবে।’ এতে রয়েছে ৮এমপি সেলফি ক্যামেরা। সূত্র : এএফপি।



সাতদিনের সেরা