kalerkantho

সোমবার । ১৪ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

দেশে ফেসবুক ব্যবহারকারী চার কোটি ৮০ লাখ

টেক প্রতিদিন ডেস্ক   

১১ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশে ফেসবুক ব্যবহারকারী চার কোটি ৮০ লাখ

‘দেশব্যাপী ডিজিটাল সংযোগ সম্প্রসারণের ফলে বাংলাদেশে উচ্চগতির ইন্টারনেটের চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। শক্তিশালী নেটওয়ার্ক যত সম্প্রসারিত হবে ফেসবুকের ব্যবহারকারী তত বাড়বে। এতে ফেসবুকও অনেক বেশি লাভবান হবে। বাংলাদেশে ফেসবুকের ব্যবসার বিরাট সুযোগ রয়েছে।’

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের উপস্থিতিতে ফেসবুক কর্তৃপক্ষ ও বিটিআরসির মধ্যে গত সোমবার বিনিয়োগসংক্রান্ত উচ্চ পর্যায়ের এক ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। এতে এসব কথা বলেন মোস্তাফা জব্বার।

মন্ত্রী আরো বলেন, ‘ফেসবুক কর্তৃপক্ষ বাংলাদেশে বিনিয়োগের সুযোগ কাজে লাগাতে আগ্রহ প্রকাশ করেছে। তারা মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ কয়েকটি দেশে এক্সপ্রেস ওয়াই-ফাই, টেরাগ্রাফ ও ওপেন ট্রান্সপোর্ট নেটওয়ার্কের  কার্যক্রম তুলে ধরে।’

বৈঠকে আরো জানানো হয়, বর্তমানে দেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা চার কোটি ৮০ লাখ। আর ব্যবহারকারীর দিক থেকে বিশ্বে বাংলাদেশ দশম।

ভার্চুয়াল বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. আফজাল হোসেন এবং বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার বক্তৃতা করেন। এতে ফেসবুকের প্রতিনিধিত্ব করেন ফেসবুকের সিঙ্গাপুর আঞ্চলিক কার্যালয় থেকে বাংলাদেশ বিষয়ক হেড অব পাবলিক পলিসি সাবনাজ রশিদ দিয়া, হেড অব কানেক্টিভিটি টম সি ভার্গিস ও কানেক্টিভিটি অ্যাফেয়ার্স কর্মকর্তা তাহানি ইকবাল।



সাতদিনের সেরা