kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

শুরু হলো মুজিব অলিম্পিয়াড

টেক প্রতিদিন ডেস্ক   

১৬ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



শুরু হলো মুজিব অলিম্পিয়াড

মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে শুরু হলো আন্তর্জাতিক অনলাইন কুইজ প্রতিযোগিতা ‘মুজিব অলিম্পিয়াড :  বঙ্গবন্ধু ও বাংলাদেশ চর্চা’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিজীবন, রাজনৈতিক ও রাষ্ট্রীয় কর্মজীবন সম্পর্কিত বিষয়াবলি নতুন প্রজন্মের কাছে তুলে ধরাই এ প্রতিযোগিতার উদ্দেশ্য।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক গতকাল ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, ‘বর্তমান ও আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে গড়ে উঠতে এই অনলাইন প্ল্যাটফর্মটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

মুজিব অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে ২৫ জুন বিকেল ৩টা থেকে রাত ১২টা পর্যন্ত। নিবন্ধন করা যাবে ২৪ জুন রাত ১২টা পর্যন্ত। মুজিব অলিম্পিয়াড সম্পর্কে বিস্তারিত জানতে ও নিবন্ধন করতে ভিজিট করতে হবে— https://www.mujibolympiad.gov.bd/register। বঙ্গবন্ধুর ওপর ফিল্ম সাবমিট করতে ভিজিট করতে হবে—https://mujib100sfc.gov.bd/; ‘আমার বঙ্গবন্ধু’ শীর্ষক ভিডিও বিষয়ে বিস্তারিত জানতে ভিজিট করতে হবে— www.amarbangabandhu.gov.bd। প্রতিযোগিতাটির আয়োজন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইসিটি অধিদপ্তর।



সাতদিনের সেরা