kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

তরুণদের দক্ষতা বিকাশে জিপি যাত্রা শুরু এক্সপ্লোরারসের

টেক প্রতিদিন ডেস্ক   

৮ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তরুণদের দক্ষতা বিকাশে জিপি যাত্রা শুরু এক্সপ্লোরারসের

আগামী দশকে দেশের সুদৃঢ় ভিত্তি তৈরিতে এবং ভবিষ্যৎ নেতৃত্বদের মধ্যে প্রতিযোগিতামূলক দক্ষতার প্রবৃদ্ধি ও লক্ষ্যের সম্ভাবনা উন্মোচনে গ্রামীণফোন সম্প্রতি এর নিজস্ব ইয়ুথ ডেভেলপমেন্ট উদ্যোগের দ্বিতীয় সংস্করণ ‘গ্রামীণফোন এক্সপ্লোরারস ২.০’ উন্মোচন করেছে। ওরিয়েন্টেশন সেশন আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ১ এপ্রিল গ্রামীণফোন এক্সপ্লোরারস যাত্রা শুরু করে। এই আয়োজনে সারা দেশ থেকে সম্ভাবনাময় ৩৪০ জন্য শিক্ষার্থী অংশ নেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান।

জুনাইদ আহেমদ পলক বলেন, ‘তরুণরাই আমাদের দেশের অন্যতম শক্তির উৎস। দেশের উন্নয়নে তরুণদের উন্নয়ন অত্যাবশ্যক। এ ক্ষেত্রে দেশের তরুণরা কিভাবে তাদের প্রস্তুত করতে পারে এবং আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য অফুরন্ত সম্ভাবনা উন্মোচন করতে পারে তা পরিকল্পনায় গ্রামীণফোন এক্সপ্লোরারস ২.০ এর মতো উদ্যোগ অত্যন্ত তাৎপর্যপূর্ণ।’

তরুণদের সম্ভাবনা উন্মোচনে এবং তাদের মানসিকতাকে ভবিষ্যতের দক্ষতার দিকে রূপান্তরিত করার লক্ষ্যে গ্রামীণফোনের ইনোভেটিভ আপস্কিলিং উদ্যোগ হচ্ছে জিপি এক্সপ্লোরারস। দেশের প্রতি অবদান রাখতে এবং সম্ভাবনা তৈরিতে ১২ সপ্তাহব্যাপী এই আপস্কিলিং প্রগ্রাম গ্রামীণফোনের দায়িত্বশীল ব্যাবসায়িক অনুশীলনীরই অংশ। এ বছর জিপি এক্সপ্লোরারে অংশগ্রহণকারী ও মেন্টরদের মধ্যে ভার্চুয়াল ও রিয়েল টাইম এনগেজমেন্ট অনুষ্ঠিত হবে, যার মূল লক্ষ্য থাকবে অংশগ্রহণকারীদের যোগাযোগে দক্ষতা, উদ্যোক্তা বিষয়ক দক্ষতা এবং ডিজিটাল দক্ষতা বাড়ানো।

প্রাথমিকভাবে জিপি এক্সপ্লোরারে অংশ নিতে দেশের ৬৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এক হাজার ৪০০-এর বেশি শিক্ষার্থী আবেদন করেন এবং এর মধ্য থেকে ৩৫৭ জনকে অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা