kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

যাত্রা শুরু করল প্রথম বাংলা ব্রাউজার ‘দুরন্ত’

টেক প্রতিদিন ডেস্ক   

৪ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যাত্রা শুরু করল প্রথম  বাংলা ব্রাউজার ‘দুরন্ত’

ভাষার মাসে যাত্রা শুরু করল দেশের প্রথম বাংলা ভাষা ভিত্তিক ব্রাউজার ‘দুরন্ত’। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাভাষীদের জন্য আধুনিক, স্বয়ংসমপূর্ণ ও নিরাপদ ব্রাউজারটি নিয়ে এলো দেশের ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজিস ও রবি।

দুরন্ত হচ্ছে বাংলা ভাষা ভিত্তিক প্রথম বাংলাদেশি ব্রাউজার, যেখানে বিশ্বের খ্যাতনামা সব ব্রাউজারের সেরা ফিচারগুলো পাওয়া যাবে। বাংলাদেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, প্রয়োজনীয় সেবাসমূহের লিংক এই ব্রাউজারে খুঁজলেই পাওয়া যাবে। পাশাপাশি দুরন্ততে লাইভ টিভি, ভিডিও, অডিও গান, এফএম রেডিও, খেলাধুলা এবং তথ্য ও বিনোদনমূলক নানা ধরনের কনটেন্ট রয়েছে। ব্রাউজারটি ব্যবহারের বড় সুবিধা হলো এটি খুব কম ডাটা ব্যবহার করেও চালানো যায়, অযাচিত বিজ্ঞাপন স্বয়ংক্রিয়ভাবে আটকে যায় এবং দ্রুতগতির ব্রাউজিং অভিজ্ঞতা দেয়। লাইভ টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক মো. শরীফ উদ্দিন জানান, বাংলা ব্রাউজার ব্যবহারকারীদের বাংলা ব্রাউজে উদ্বুদ্ধ করার জন্য ‘ডাটা ব্যাক’ অফার রয়েছে।

বাংলা ভাষা কেন্দ্রিক দুরন্ত ব্রাউজারটি মোবাইলের জন্য তৈরি; ভবিষ্যতে ডেস্কটপ থেকেও ব্যবহার করা যাবে। ডেস্কটপ ও ল্যাপটপের জন্য এই লিংক (https://duronto.com.bd/) থেকে ব্রাউজারটি ডাউনলোড করে ব্যবহার করা যাবে সম্পূর্ণ বিনা মূল্যে।

মন্তব্য