kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

রাজশাহীতে ‘বিগ ২০২০’

টেক প্রতিদিন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহীতে ‘বিগ ২০২০’

বরিশাল ও খুলনার পরে রাজশাহী বিভাগে গতকাল বুধবার ‘বিগ ২০২০’-এর একটি অ্যাক্টিভেশন ক্যাম্পেইন রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে অনুষ্ঠিত হয়। যথাযথ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে

আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের iDEA প্রকল্পের উপপ্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) তড়িৎ ও কম্পিউটার কৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. শামিম আনোয়ার এবং সহকারী অধ্যাপক তাসনিম বিনতে শওকত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), জেলা প্রশাসন, রাজশাহী। অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি ব্যাখ্যা করেন। বাংলাদেশ সরকারের নানামুখী কর্মকাণ্ডের ফলে দেশের তরুণ প্রজন্ম এরই মধ্যে দৃষ্টান্ত স্থাপনের পাশাপাশি বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে অনেক দূর এগিয়ে গেছে বলে তিনি জানান।

‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্টের (বিগ)’ আওতায় তরুণ উদ্যোক্তা অর্থাৎ স্টার্টআপদের নতুন উদ্ভাবনী ধারণাকে উৎসাহিত করে দেশে স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্যে ২০২০-২১ সালে মুজিব শতবর্ষে ১০০টি স্টার্টআপকে গ্র্যান্ট প্রদান করার পরিকল্পনা করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)’।

এরই আলোকে গত ২৫ নভেম্বর ঢাকার আগারগাঁও আইসিটি টাওয়ারের বিসিসি অডিটরিয়ামে ‘বিগ ২০২০’-এর সংবাদ সম্মেলন ও উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয় এবং প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক।

মন্তব্য



সাতদিনের সেরা