kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

ডিজিটাল ওয়ার্ল্ডের সপ্তম আসর ৯ ডিসেম্বর

টেক প্রতিদিন ডেস্ক   

৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিজিটাল ওয়ার্ল্ডের সপ্তম আসর ৯ ডিসেম্বর

৯ ডিসেম্বর শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ডের সপ্তম আসর। তিন দিনব্যাপী এবারের আসরের প্রতিপাদ্য বিষয় ‘সোশ্যালি ডিস্ট্যান্স, ডিজিটালি কানেকটেড’। ভার্চুয়াল মাধ্যম এবং ভৌত কাঠামোর সংমিশ্রণে অনুষ্ঠিত হবে এই আয়োজন। রবিবার রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক বলেন, ‘৯ ডিসেম্বর সকাল ১১টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০ উদ্বোধন করবেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ১০ ডিসেম্বর বিভিন্ন দেশের মন্ত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে মিনিস্টারিয়াল কনফারেন্স। এটির মূল বক্তা হিসেবে কি-নোট উপস্থাপন করবেন প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক মাননীয় উপদেষ্টা সজীব ওয়াজেদ।’

বিষয়ভিত্তিক ২৪টি সেমিনারের আয়োজন করা হবে এবারের আসরে। ডিজিটাল ওয়ার্ল্ডে আরো থাকছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে ভার্চুয়াল মুজিব কর্নার।

ডিজিটাল ওয়ার্ল্ডে অংশগ্রহণের জন্য www.digitalworld.org.bd-তে প্রবেশ করে নিবন্ধন করতে হবে। এটি সম্পন্ন হওয়ার পর ভার্চুয়ালি ডিজিটাল ওয়ার্ল্ড দেখার জন্য অ্যাপ ডাউনলোড করতে হবে। এই অ্যাপের মাধ্যমে ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০-এর প্রদর্শনী ঘুরে দেখাসহ সেমিনার ও কনসার্টেও অংশগ্রহণ করা যাবে।

১১ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টায় হবে সমাপনী অনুষ্ঠান। এ অনুষ্ঠানে তথ্য-প্রযুক্তি অঙ্গনে বিভিন্ন বিভাগে অগ্রণী ভূমিকা রাখার জন্য ১২টি ক্যাটাগরিতে ডিজিটাল ওয়ার্ল্ড সম্মাননা প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০-এর লোগো উন্মোচন, ওয়েবসাইট ও রেজিস্ট্রেশন পোর্টাল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর এবং আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব রীনা পারভীন।

মন্তব্য



সাতদিনের সেরা