kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

চালু হলো অনলাইন প্রাণী স্বাস্থ্য সেবা

টেক প্রতিদিন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



করোনাকালে অনলাইনে প্রাণীর স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য চালু হলো বিশেষায়িত টেলিমেডিসিন সেবা ‘প্রাণিসেবা ভেট’। আদর্শ প্রাণিসেবা লিমিটেডের এই উদ্যোগ রবিবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। এ জন্য আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘দুঃসময়ে শুধু মানুষের নয়, প্রাণীরও চিকিৎসার প্রয়োজন রয়েছে। প্রাণীদের হাসপাতালে নিতে না পারলেও তথ্য-প্রযুক্তি ব্যবহার করে আধুনিক চিকিৎসা দেওয়া সম্ভব। অনলাইনে প্রাণিচিকিৎসার এ উদ্যোগ মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়া হয়েছে।’

আদর্শ প্রাণিসেবা লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ফিদা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ ও প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদার।

খামারিরা চাইলে দেশের যেকোনো প্রান্ত থেকে যেকোনো সময় ফোন করে ১০-১৫ মিনিটের মধ্যে প্রয়োজনীয় পরামর্শ ও চিকিৎসাসেবা সুনিশ্চিত করতে পারবেন। চিকিৎসাসেবাটি কনসালটেন্সি এবং প্রেসক্রিপশন আকারে ই-মেইলে বা মেসেজে খামারির কাছে পৌঁছে যাবে। এর জন্য প্রতি কলে খরচ হবে গরু-মহিষ ২০০ টাকা, ছাগল ১০০ টাকা আর হাঁস-মুরগির জন্য ৫০ টাকা।

মন্তব্য



সাতদিনের সেরা