kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

বাংলাদেশের ১০ জন শিক্ষার্থীকে আইসিটি প্রশিক্ষণ দেবে হুয়াওয়ে

টেক প্রতিদিন ডেস্ক   

৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বাংলাদেশের ১০ জন শিক্ষার্থীকে আইসিটি প্রশিক্ষণ দেবে হুয়াওয়ে

আইসিটি প্রতিষ্ঠান হুয়াওয়ে সম্প্রতি দেশের পাঁচটি বিশ্ববিদ্যালয় থেকে ১০ জন মেধাবী শিক্ষার্থীকে আইসিটি ট্যালেন্ট হিসেবে স্বীকৃতি দিয়েছে। সম্প্রতি ‘সিডস ফর দ্য ফিউচার ২০২০’ শীর্ষক এক ভার্চুয়াল গালা ইভেন্টে এই ঘোষণা দেওয়া হয়।

হুয়াওয়ের এশিয়া প্যাসিফিক অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট শেন মিংজের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটির সূচনা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি এবং বিশেষ অতিথি ছিলেন ইউনেসকো বাংলাদেশের প্রধান বিয়াট্রিস কালদুন। প্রাথমিক পর্যায়ে মোট ৫০০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেন। তাত্ক্ষণিক পরীক্ষা এবং নতুন প্রযুক্তি ও অন্যান্য বিষয়ের ওপর শিক্ষার্থীদের দেওয়া প্রেজেন্টেশনের ওপর ভিত্তি করে শেষ পর্যন্ত ১০ জন বিজয়ী নির্বাচন করা হয়।

পাঁচ বছর ধরে বাংলাদেশে ইভেন্টটির আয়োজন করে আসছে হুয়াওয়ে। সাধারণত নির্বাচিত শিক্ষার্থীরা চীনে দুই সপ্তাহব্যাপী একটি প্রশিক্ষণে অংশ নিয়ে থাকেন। তবে এ বছর কভিড-১৯ সংক্রান্ত সীমাবদ্ধতার কারণে প্রশিক্ষণ পর্বটি অনলাইনে সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী এই অনলাইন প্রগ্রাম।

মন্তব্য



সাতদিনের সেরা