kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রতিপক্ষের কাছেও হালান্ড অতিমানব!

৭ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিপক্ষের কাছেও হালান্ড অতিমানব!

“আমার জীবনে আমি এমন কিছু দেখিনি। কোপেনহেগেনের গোলরক্ষকও বলছিল ‘এই ছেলে অতিমানব!’ প্রথম ও দ্বিতীয় গোলের সময় আমি শুধু হাসছিলাম আর ভাবছিলাম এটা কিভাবে সম্ভব”—আর্লিং হালান্ডের প্রশংসা করে বলছিলেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার জ্যাক গ্রিয়েলিশ। এই মুহূর্তে অতিমানবীয় ফুটবলই খেলছেন নরওয়েজিয়ান ফরোয়ার্ড। ম্যানচেস্টার সিটি জার্সিতে ১১ ম্যাচে করেছেন ১৯ গোল।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগে কোপেনহেগেনের জালেও বল জড়িয়েছেন দুইবার। মাঝবিরতির সময় তুলে নেওয়ার আগে ১১ বার বল ছুঁয়ে লক্ষ্যে শট নিয়েছেন চারবার। এর মধ্যে দুটিতে করেছেন গোলোৎসবও। ইত্তিহাদ স্টেডিয়ামে কোপেনহেগেনকে গোলবন্যায় ভাসিয়ে মাঠ ছেড়েছে সিটিজেনরা। টানা তিন জয়ে নক আউটও প্রায় নিশ্চিত পেপ গার্দিওলার দলের।

শতভাগ জয়ের রেকর্ড অক্ষুণ্ন রেখে নক আউটের পথে এক পা দিয়ে রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদও। দুই ব্রাজিলিয়ান রোদ্রিগো ও ভিনিসিয়ুস জুনিয়রের গোলে সান্তিয়াগো বার্নাব্যুতে ‘লস ব্লাংকোস’রা জিতেছে ২-১ গোলে। তিনটি গোলই হয়েছে প্রথম ৪৫ মিনিটে। প্রাপ্ত সুযোগগুলো কাজে লাগাতে পারলে জয়ের ব্যবধান হয়তো আরো বড় হতো ১৪ বারের চ্যাম্পিয়নদের। বড় জয় পেয়েছে দুইবারের চ্যাম্পিয়ন চেলসিও।

স্ট্যামফোর্ড ব্রিজে সাতবারের চ্যাম্পিয়ন এসি মিলানকে ৩-০ গোলে হারিয়েছে চেলসি। চলতি আসরে প্রথম জয়ে শেষ ষোলোর স্বপ্নও জাগিয়ে তুলল গ্রাহাম পটারের দল। তবে হোঁচট খেয়েছে তারকা খচিত পিএসজি। লিওনেল মেসির দর্শনীয় গোলের পরও বেনফিকার মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। তবে ব্যক্তিগত একটি অর্জন আছে মেসির। প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোপের অভিজাত এই ক্লাব প্রতিযোগিতায় ৪০টি ভিন্ন ক্লাবের বিপক্ষে গোলের অনন্য রেকর্ড গড়লেন আর্জেন্টাইন তারকা।

এ ছাড়া জুভেন্টাস ৩-১ গোলে হারিয়েছে ম্যাকাবি হাইফাকে। সেভিয়াকে ৪-১ গোলে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। ইএসপিএন



সাতদিনের সেরা