kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারোত্তোলনে সেরা মাবিয়া-আশিক

৪ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : জাতীয় ভারোত্তোলনের শেষ দিনে নিজের ইভেন্টে আলো ছড়িয়েছেন সেনাবাহিনীর তানিয়া খাতুন। তিন বিভাগে নতুন জাতীয় রেকর্ড গড়ে মেয়েদের ৮৭ কেজি ওজন শ্রেণিতে সেরা হয়েছেন তানিয়া। গতকাল স্ন্যাচে ৬৬ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ৭৭ কেজি তুলে সব মিলিয়ে ১৪৩ কেজি তোলেন তিনি।

শেষ দিনে তানিয়া ভালো করলেও মেয়েদের বিভাগে সেরা ভারোত্তোলক হয়েছেন মাবিয়া আক্তার সীমান্ত।

বিজ্ঞাপন

৬৪ কেজি ওজন শ্রেণিতে গড়েছেন নতুন জাতীয় রেকর্ড। প্রথমে স্ন্যাচে তোলেন ৭৫ কেজি। পরে ক্লিন অ্যান্ড জার্কে রেকর্ড গড়ে তোলেন ১০২ কেজি। সব মিলিয়ে ১৭৭ কেজি তোলেন মাবিয়া। জাতীয় ভারোত্তোলনে গত দুই আসরে সেরা হতে না পারার আক্ষেপ ছিল এসএ গেমসে দুইবার সোনাজয়ী এই ভারোত্তোলকের। নতুন জাতীয় রেকর্ড গড়েই সেই আক্ষেপ ঘুচিয়েছেন মাবিয়া। এই সাফল্য ধরে রাখার প্রত্যয় ঝরল তাঁর কণ্ঠে, ‘সেরা হতে সব সময়ই ভালো লাগে। গত দুইবার সেরা হতে পারিনি আমি। এ জন্য মনের মধ্যে খানিকটা জেদ কাজ করছিল। সেই তাড়না থেকেই এবার হয়তো ভালো করলাম। খুব ভালো লাগছে। সামনেও পারফরম্যান্সের এই ধারা ধরে রাখতে চাই। ’

মেয়েদের বিভাগে ছয়টি সোনা, তিনটি রুপা মিলিয়ে ৯টি পদক জিতে দলগত সেরা হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। ছেলেদের বিভাগে সেরা ভারোত্তোলক হয়েছেন ৫৫ কেজি ওজন শ্রেণিতে তিন বিভাগে জাতীয় রেকর্ড গড়ে সোনা জেতা আশিকুর রহমান তাজ। পাঁচটি সোনা, তিনটি রুপা ও একটি ব্রোঞ্জসহ ৯টি পদক নিয়ে দলগত সেরা হয়েছে বাংলাদেশ আনসার।



সাতদিনের সেরা