kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রাইস্টচার্চে সাকিব আর ডোনাল্ডের অপেক্ষা

অধিনায়ক ক্রাইস্টচার্চে গিয়ে পৌঁছাবেনই ত্রিদেশীয় সিরিজ শুরুর ঠিক আগের দিন, অর্থাৎ ৬ অক্টোবর। পরদিন পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আসরও, সেই সঙ্গে শুরু হবে বাংলাদেশের অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি সিরিজও।

৪ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রাইস্টচার্চে সাকিব আর ডোনাল্ডের অপেক্ষা

ছবি : ফেসবুক

ক্রীড়া প্রতিবেদক : ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএলে) গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের অগ্রযাত্রা ফাইনালের আগেই থেমে যাওয়ায় আশা করা হচ্ছিল নিউজিল্যান্ড সফরে একটু আগেভাগেই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে পারবেন সাকিব আল হাসান। তবে সেটি আর হচ্ছে না। অধিনায়ক ক্রাইস্টচার্চে গিয়ে পৌঁছাবেনই ত্রিদেশীয় সিরিজ শুরুর ঠিক আগের দিন, অর্থাৎ ৬ অক্টোবর। পরদিন পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আসরও, সেই সঙ্গে শুরু হবে বাংলাদেশের অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি সিরিজও।

বিজ্ঞাপন

সাকিবের প্রথম ম্যাচের আগে পৌঁছে যাওয়ার কথা থাকলেও ক্রাইস্টচার্চে অ্যালান ডোনাল্ডের জন্য দলের অপেক্ষা আরো দীর্ঘই হতে চলেছে। কথা ছিল, নিউজিল্যান্ডেই দলের সঙ্গে যোগ দেবেন এই ফাস্ট বোলিং কোচ। কিন্তু তাঁর দেশ দক্ষিণ আফ্রিকা থেকে ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে নিউজিল্যান্ডগামী ফ্লাইটের টিকিট পাওয়া যাচ্ছিল না বলে এই বিলম্ব, এমনই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ তো বটেই, ৯ অক্টোবর হ্যাগলি ওভালে নিউজিল্যান্ড ম্যাচেও ডোনাল্ডকে পাওয়া যাবে কি না, তা নিয়েও আছে সংশয়। কারণ এই প্রোটিয়া কোচ ক্রাইস্টচার্চে গিয়ে নামবেনই সেদিন।

এক দিন আগেই সেখানে গিয়ে পৌঁছানো বাংলাদেশ দল কালকের দিনটি পুরো বিশ্রামেই পার করেছে। পায়ে হেঁটেই শহরের এখানে-সেখানে ঘুরে বেড়িয়েছেন ক্রিকেটাররা। আজ থেকে শুরু হবে পুরোদমে অনুশীলন। সংযুক্ত আরব আমিরাতে দুই ম্যাচের সিরিজ জিতে এলেও অস্ট্রেলিয়ার কন্ডিশন বিবেচনায় নিউজিল্যান্ডের এই সিরিজকেই বিশ্বকাপের সত্যিকারের প্রস্তুতি বলে মনে করছে বাংলাদেশ শিবির। এই আসরে খেলে ক্রাইস্টচার্চ থেকেই অস্ট্রেলিয়ায় যাবে দল। অর্থাৎ বিশ্বকাপ খেলতে দেশ থেকে বিদায় নেওয়া হয়ে গেছে ক্রিকেটারদের। এর আগে আনুষ্ঠানিক কোনো ফটোসেশন ও সংবাদ সম্মেলন না হওয়া নিয়ে সমালোচনাও চলছে। সমালোচনায় যোগ দিয়েছেন সাবেক অধিনায়ক আমিনুল ইসলামও, ‘এমন বড় আসরে খেলতে দেশ ছাড়ার আগে মানুষের দোয়া নেওয়া বা আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজেদের লক্ষ্য জানিয়ে আসেনি দল। দেশের মানুষ জানতেই পারল না, বিশ্বকাপে কী করতে চায় দল, তাদের লক্ষ্য কী!’



সাতদিনের সেরা