kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

জোড়া হ্যাটট্রিকে ডার্বিতে নীল উৎসব

৩ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জোড়া হ্যাটট্রিকে ডার্বিতে নীল উৎসব

দুই হ্যাটট্রিকম্যান হালান্ড ও ফোডেন

কোচের চেয়ারে বারবার পালাবদল হলেও কিছুতে দূর হচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের ভাগ্যাকাশের কালো মেঘ। এরিক টেন হাগের দলকে নিয়ে গতকাল রীতিমতো ছেলেখেলা করেছে ম্যানচেস্টার সিটি। ডার্বিতে রেড ডেভিলদের গোলবন্যায় ভাসিয়ে ৬-৩ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে পেপ গার্দিওলার দল। সিটিজেনদের বিশাল জয়ে আর্লিং হালান্ড ও ফিল ফোডেন দুজনেই করেছেন হ্যাটট্রিক।

বিজ্ঞাপন

হালান্ড যেন একটা গোলমেশিন! কোনো প্রতিপক্ষ আটকাতে পারছেন না নরওয়েজিয়ান ফরোয়ার্ডকে। ইত্তিহাদে টানা তৃতীয় ম্যাচে করলেন হ্যাটট্রিক। ক্রিস্টাল প্যালেস, নটিংহাম ফরেস্টের পর হালান্ডের শিকার এবার নগর প্রতিদ্বন্দ্বী ম্যানইউ। প্রিমিয়ার লিগে সিটিজেন জার্সিতে আট ম্যাচে ১২ গোল হয়ে গেল তাঁর। হ্যাটট্রিকের পাশাপাশি ফোডেনের দুটি গোলের জোগানদাতাও কিন্তু তিনি। খেলার অষ্টম মিনিটে গোল উৎসবের শুরু করেন আরেক হ্যাটট্রিকম্যান ফোডেন। এরপর জোড়া গোল হালান্ডের। ৩৪ মিনিটে হেডারে লক্ষ্যভেদের মিনিট তিনেক পর স্লাইডিং শটে আবার গোল উৎসব তাঁর। মাঝবিরতির বাঁশি বাজার আগে দ্বিতীয়বার বল জালে জড়ান ফোডেনও। দ্বিতীয়ার্ধে হালান্ড হ্যাটট্রিক পূরণের আট মিনিট পর ম্যাচে আরেকবার লক্ষ্যভেদে করে হ্যাটট্রিক পূরণ করেন ফোডেন। ডার্বির ১৮৮ ম্যাচে চারবার হ্যাটট্রিক করেছেন ম্যানসিটি খেলোয়াড়রা। এর দুটিই হয়েছে গতকালের ম্যাচে। ১৯২১ সালে হোরাসে বার্নস এবং ১৯৭০ সালে ফ্রান্সিস লির সঙ্গে ছোট্ট অভিজাত ক্লাবে এখন হালান্ড ও ফোডেন।

ইত্তিহাদে শুরু থেকে আধিপত্য দেখিয়ে খেলে প্রথমার্ধেই সিটিজেনরা এগিয়ে যায় ৪-০ গোলে। সবগুলো সুযোগ জালে জড়ালে হয়তো আরো বাড়ত রেড ডেভিলদের দুর্দশা! আন্তোনির পায়ে দ্বিতীয়ার্ধের শুরুতে একটি গোল যদিও পায় ম্যানইউ। শেষ দিকে জোড়া গোল করেছেন অ্যান্থনি মার্সিয়ালও। তবে তাঁদের গোল হারের ব্যবধান কমিয়েছে শুধু। কারণ বাকি সময়ে ফোডেন ও হালান্ডের একের পর এক গোল হজম করে কাটিয়েছে রেড ডেভিলরা।  

গোল উৎসব চলছে রবার্ত লেভানদোস্কিরও। তাঁর একমাত্র গোলেই মায়োর্কার মাঠে ১-০ গোলের জয় বার্সেলোনার। লিগ ওয়ানে পিএসজি ২-১ গোলে হারিয়েছে নিসকে। ২৯ মিনিটে ফ্রি কিকে পিএসজিকে এগিয়ে নেন লিওনেল মেসি। ৪৭ মিনিটে গিটান লাবোরডে নিসের হয়ে সমতা ফেরালেও কিলিয়ান এমবাপ্পের গোল ৩ পয়েন্ট এনে দেয় গালতিয়েরের দলকে। এএফপি



সাতদিনের সেরা